সিংগাইরে ২৫ মণ ওজনের সিমবার দাম ১০ লাখ টাকা

আগের সংবাদ

নড়াইলে টিকার জন্য ফ্রি রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করলেন মাশরাফী

পরের সংবাদ

চার শ্রেণির মানুষকে পশুর হাটে না যাবার পরামর্শ স্বাস্থ্য অধিদপ্তরের

প্রকাশিত: জুলাই ১৮, ২০২১ , ৬:৩৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৮, ২০২১ , ৬:৩৮ অপরাহ্ণ

চার শ্রেণির মানুষকে কোরবানীর পশুর হাটে না যাবার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তারা হলেন, বয়স্ক, শিশু, দীর্ঘমেয়াদি অসুখে ভুগছেন এবং করোনার উপসর্গ আছে এমন ব্যক্তি।‌ সেই সঙ্গে যারা ঈদে বাড়ি যাচ্ছেন, পশুর হাটে যাচ্ছেন, মার্কেটে যাচ্ছেন তাদের সঠিক নিয়মে মাস্ক পড়া, শারীরিক দূরত্ব বজায় রাখা এবং ঘনঘন সাবান দিয়ে হাত ধোয়া বা স্যানিটাইজ করার পরামর্শ দেওয়া হয়েছে।

রবিবার (১৮ জুলাই) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন বুলেটিনে এ পরামর্শ দেন অধিদপ্তরের পরিচালক ও মুখপাত্র অধ্যাপক ডা নাজমুল ইসলাম।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজের, পরিবারের এবং দেশের স্বার্থে আমাদের সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মানতে হবে।

করোনার মধ্যে ডেঙ্গু রোগী বাড়ায় উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, নিজেরা সচেতন না হলে পরিস্থিতির অবনতি হবে। করোনার মধ্যে ডেঙ্গুর বিস্তার বাড়লে তা আমাদের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে।

এক প্রশ্নের উত্তরে অধ্যাপক নাজমুল ইসলাম বলেন, যারা কোভিশিল্ডের দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষা করছেন খুব শিগগিরই তাদের অপেক্ষার অবসান হবে।

আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, টিকার প্রাপ্তির বয়সসীমা ১৮ বছর ঊর্ধ্ব করার বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। এ সংক্রান্ত গেজেট প্রকাশ হলে তা জানানো হবে।

প্রসূতিদের করোনা টিকা দেওয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে চাইলে অধিদপ্তরের এই মুখপাত্র বলেন, এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমতি দিলেই এই বিষয়ে সিদ্ধান্ত হবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়