ঈদযাত্রা রূপ নিল বিষাদে, বাসের সংঘর্ষে নিহত ৬

আগের সংবাদ

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ-নির্যাতন

পরের সংবাদ

করোনায় মারা গেলেন সঙ্গীতশিল্পী বর্ণ চক্রবর্তী

প্রকাশিত: জুলাই ১৮, ২০২১ , ৯:৫৬ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ১৮, ২০২১ , ৩:৩৫ অপরাহ্ণ

বর্ণ চক্রবর্তী। ছোটবেলা থেকে গানের ভেতরেই বেড়ে ওঠা তার। মা–বাবাও ছিলেন গানের মানুষ। প্রাতিষ্ঠানিক লেখাপড়া চারুকলায়। চারুকলায় উচ্চতর ডিগ্রি নিয়েও তার পরিচিতি ছিল গানের মানুষ হিসেবে। ২০১২ সাল থেকে নির্মাণ করে চলেছেন মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র।

শনিবার রাতে এই তরুণ সংগীতশিল্পী চলে গেলেন সবকিছুর ঊর্ধ্বে, চিরঘুমে। স্তব্ধ হলো তার কণ্ঠ, থেমে গেল সুর। মহামারি করোনা তার মৃত্যুর কারণ। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মাত্র ৩৫ বছর বয়সে এই সংগীত পরিচালক শেষনিশ্বাস ত্যাগ করেন।

করোনায় আক্রান্ত হয়ে সাত দিন ধরে হাসপাতালটিতে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সংগীতশিল্পী ফাহমিদা নবী।

জানা যায়, লাইফ সাপোর্টে থাকলেও বর্ণ চক্রবর্তীর অক্সিজেন স্যাচুরেশন কম ছিল। পরে প্রয়োজনীয় ইনজেকশন দিয়েও তা স্বাভাবিক করা যায়নি। এরপর চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে গতকাল রাত ১০টা ৪১ মিনিটে তার মৃত্যু ঘোষণা করেন চিকিৎসকেরা।

পুরো সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে তরুণ এই সংগীতশিল্পীর মৃত্যুতে। গীতিকার, সুরকার, গায়ক থেকে শুরু করে সংগীতভুবনের কেউই মেনে নিতে পারছেন না বিষয়টি। ফেসবুকে ছবি ও মন্তব্য দিয়ে শোক প্রকাশ করেছেন সংগীতশিল্পী সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, গীতিকার আসিফ ইকবাল, রন্টি দাস, জুলফিকার রাসেলসহ আরও অনেকেই।

গানের ভেতরেই বর্ণ চক্রবর্তীর বেড়ে ওঠা ছোটবেলা থেকে। গানের পাশাপাশি তিনি মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র নির্মাণ করতেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়