×

খেলা

স্বস্তি মেসির, জালিয়াতির অভিযোগ থেকে মুক্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২১, ১১:৪৫ এএম

লিওনেল মেসিকে স্বস্তি দিল স্পেনের আদালত। ২০২০ সালে তাঁর বিরুদ্ধে ওঠা জালিয়াতি, অর্থ আত্মসাৎ এবং তছরুপের অভিযোগ থেকে মুক্তি পেলেন মেসি। ফেডেরিকো রেত্তোরি নামক এক আর্জেন্টিনীয় ব্যক্তি মেসির বিরুদ্ধে এই ধরনের অভিযোগ করেছিলেন। খবর আনন্দবাজার পত্রিকা।

রেত্তোরি স্পেনেই থাকেন। তাঁর দাবি, তিনি মেসির স্বেচ্ছাসেবী সংস্থায় কাজ করতেন। ২০১৯ সালেও একই অভিযোগ করেছিলেন রেত্তোরি। সে বারেও তাঁর অভিযোগ নাকচ করে দেওয়া হয়।

রেত্তোরির অভিযোগ মেসির সংস্থা যে অর্থ পেত তা সোজাসুজি দান করে দেওয়ার কথা। কিন্তু তা হয়নি। সেই অর্থ যেত বিভিন্ন ব্যাঙ্কে এবং ব্যক্তিগত কাজে। যে গুলির স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে কোনও যোগ নেই।

তবে স্পেনের আদালত জানিয়েছে দুই বছর ধরে তদন্ত করেও কোনও অনৈতিক কাজ চোখে পড়েনি। ওই ব্যক্তির অভিযোগ প্রমাণ করার মতো কোনও কিছু খুঁজেও পাওয়া যায়নি।

রেত্তোরি যে মেসির সংস্থায় কাজ করতেন তার কোনও প্রমাণ পাওয়া যায়নি। এল বুয়েন ক্যামিনো নামক এক সংস্থার প্রধান হিসেবে নাম পাওয়া গিয়েছে রেত্তোরির। সেই সংস্থা পশ্চিম আফ্রিকার সিয়েরা লিয়োনে নামক একটি দেশের শিশুদের সাহায্য করার জন্য ভারতীয় মুদ্রায় ১ কোটি ৩২ লাখ টাকা পায়। তবে ইবোলা অতিমারির জন্য সেই কাজ মাঝপথেই বন্ধ হয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App