×

সারাদেশ

বিজিবি ত্রিমাত্রিক বাহিনীতে উন্নীত হয়েছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২১, ০৩:৫০ পিএম

বিজিবি ত্রিমাত্রিক বাহিনীতে উন্নীত হয়েছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

শনিবার চাঁপাইনবাবগঞ্জে ৫৩ বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়ন আয়োজিত ৯৬ তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণার্থী ও কর্মকর্তাদের সঙ্গে ফটোসেশনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ছবি: ভোরের কাগজ

বিজিবিকে একটি অত্যাধুনিক ও আন্তর্জাতিক মানসম্পন্ন সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। বিজিবির সাংগঠনিক কাঠামোতে ব্যাপক পরিবর্তন এনে বিজিবিকে ইতিমধ্যে একটি ত্রিমাত্রিক বাহিনীতে উন্নীত করা হয়েছে বলে জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার (১৭ জুলাই) সকালে চাঁপাইনবাবগঞ্জে ৫৩ বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়ন আয়োজিত ৯৬ তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, স্মার্ট বর্ডার ম্যানেজমেন্ট এর অংশ হিসেবে সীমান্তে নতুন বিওপি, বিএসপি নির্মাণসহ অত্যাধুনিক সার্ভেইলেন্স ইকুইপমেন্ট সিস্টেম স্থাপন, এটিভি ও অত্যাধুনিক এপিসি, রায়ট কন্ট্রোল ভেহিক্যাল, স্ক্যানার ও দ্রুতগামী জলযান সংযোজন করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, অতি সম্প্রতি এই বাহিনীতে অত্যাধুনিক এন্টি ট্যাংক গাইডেড উইপন সংযোজন, প্রশিক্ষণ কর্মকান্ডের কলেবর বৃদ্ধিতে চুয়াডাঙ্গায় নতুন প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের কাজ চলমান রয়েছে।

কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন শেষে মন্ত্রী ৯৬ তম রিক্রুট ব্যাচের প্রথম স্থান অধিকারী রিক্রুট জিডি আব্দুল কাদের জিলানী এবং অন্যান্য বিষয়ে সেরা সৈনিকদের হাতে ক্রেস্ট তুলে দেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সাংসদ মোহাম্মদ হারুনুর রশিদ, শিবগঞ্জ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল আনোয়ার লতিফ খান, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, ৫৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সুরুজ মিয়া, ৫৯ বিজিবি’র অধিরায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App