×

সারাদেশ

করোনা ভাইরাস মোকাবিলা কঠিন হয়ে যাচ্ছে: আইনমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২১, ০২:০৫ পিএম

করোনা ভাইরাস মোকাবিলা কঠিন হয়ে যাচ্ছে: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এম.পি বলেছেন, করোনা ভাইরাস মোকাবিলা কঠিন হয়ে যাচ্ছে। একমাত্র আল্লাহই পারেন এ অবস্থা থেকে আমাদের পরিত্রাণ দিতে। তাই আমরা ইমামদের মাধ্যমে আল্লাহ্'র কাছে পানাহ্ চাইব যেন তিনি আমাদেরকে পরিত্রাণ দেন'।

শনিবার (১৭ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইমামদের সঙ্গে ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। করোনা ভাইরাস বিষয়ে সচেতনতামূলক আলোচনার জন্য উপজেলা পরিষদ মিলনায়তনে ইমামদেরকে ডাকা হয়। মন্ত্রী ঢাকা থেকে ভার্চুয়ালি আলোচনায় অংশ নেন।

মন্ত্রী বলেন, জীবন-জীবিকার মধ্যে ব্যালেন্স আনা সরকারের কাজ। আর সেটা করতে গিয়েই লকডাউন বিষয়ে প্রয়োজন মাফিক ব্যবস্থা নেওয়া হয়।

তিনি আরো বলেন, শেখ হাসিনার সাহসিকতায় আমরা করোনার বড় ধরনের প্রভাব থেকে রক্ষা পেয়েছি। বড় বড় রাষ্ট্র যখন করোনার টিকার ব্যবস্থা করেছে ঠিক তখনই শেখ হাসিনা আমাদের জন্য ঠিকা কিনে এনেছেন।

এ সময় আরো বক্তব্য দেন আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার, মহিউস সুন্নাহ মাদ্রাসার প্রিন্সিপাল আসাদ আল হাবিব, খড়মপুর শাহ্পীর কল্লা শহীদ দাখিল মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি কেফায়েত উল্লাহ, ইমাম সমিতির সভাপতি কাজি মাঈনুদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়া, সহকারি কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. আব্দুল মমিন বাবুল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মুরাদ হোসেন, সংরক্ষিত ভাইস চেয়ারম্যান নাসরিন শফিক আলেয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. শাহবুদ্দিন বেগ শাপলু প্রমুখ।

আলোচনাকালে ইমামদের পক্ষ থেকে মন্ত্রীর কাছে বিভিন্ন দাবি তুলে ধরা হয়। এর মধ্যে ইমামদের বেতন ভাতার দাবি প্রধানমন্ত্রীকে জানানো হবে বলে জানান মন্ত্রী। বাকি দাবিগুলো মন্ত্রী পরবর্তীতে আলোচনা করে ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দেন।

এ সময় মেয়র তাকজিল খলিফা বলেন, মন্ত্রী মহোদয় সব সময়ই আলেম ওলামাদের প্রতি শ্রদ্ধাশীল। তাদেরকে সঙ্গে নিয়ে করোনা প্রতিরোধে সচেতনতা গড়ে তুলতে এ আয়োজন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App