×

জাতীয়

আন্তঃনগর ট্রেনে স্বাস্থ্যবিধি মানলেও উপেক্ষিত লোকালে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২১, ০৪:০২ পিএম

আন্তঃনগর ট্রেনে স্বাস্থ্যবিধি মানলেও উপেক্ষিত লোকালে

শনিবার রাজধানীতে একপ্রকার ফাঁকাই ছিল কমলাপুর রেলস্টেশন। ছবি: ভোরের কাগজ

করোনার মধ্য ঈদুল আজহা উপলক্ষে লকডাউন শিথিল করেছে সরকার। আর এ ঈদকে কেন্দ্র করে গত ১৫ জুলাই থেকে সীমিত পরিসরে ট্রেন চালাচ্ছে রেলওয়ে। কিন্তু ঈদকে কেন্দ্র করে চিরচেনা ভিড় নেই রাজধানীর কমলাপুর রেল স্টেশনে। অনলাইনে টিকিট বিক্রি করায় কাউন্টারগুলোতে নেই টিকিট প্রত্যাশীদের কোনও লাইন। শারীরিক দূরত্ব নিশ্চিতে ট্রেনগুলোর আসন সংখ্যার অর্ধেক টিকিট ইস্যু করায় স্টেশনে যাত্রীদের কোনও চাপ নেই। তবে কমিউটার ট্রেনগুলাের জন্য দীর্ঘলাইন দেখা গেছে। তাছাড়া লোকাল এবং কমিউটার ট্রেনগুলােতে স্বাস্থ্যবিধির বালাই নেই। গাদাগাদি করে বসে বা দাড়িয়ে যাত্রীরা নাড়ির টানে এসব ট্রেনে করে বাড়ি ফিরতে দেখা গেছে।

যাত্রী বা মানুষজনের ভিড় এড়াতে মাইকিং করছে রেলকর্মীরা। মাস্ক এবং টিকেট ছাড়া কাউকেই স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। মানুষজনের জটলা হলেই সরিয়ে দেওয়া হচ্ছে। লকডাউন শিথিল হওয়া পর গত বুধবার (১৫ জুলাই) সকাল থেকে শুধু অনলাইন ও অ্যাপের মাধ্যমে ঈদ যাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে রেলওয়ে। ফলে যাত্রীদের কাউন্টারে লাইনে দাঁড়ানোর সুযোগ নেই। আজ শনিবারও (১৭ জুলাই) স্টেশনে দেখা গেছে আন্তনগর ট্রেনের কাউন্টারগুলো ফাঁকা।

এ বিষয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার জানান, কাউন্টারে টিকিট বিক্রি হওয়া মানুষের ভিড় কমেছে। শুরুতে দুই দিন টিকিটের জন্য কেউ কেউ আসলেও এখন আর সেই ভিড় নেই। তবে কমিউটার এবং লোকাল ট্রেনের জন্য কিছু ভিড় আছে।

রেলওয়ে জানিয়েছে, লকডাউন শিথিল হওয়ায় ৩৮টি আন্তঃনগর এবং ১৯টি মেইল ও কমিউটার ট্রেন চলবে। যদিও স্বাভাবিক সময়ে ১০২টি আন্তঃনগর ট্রেন এবং ২৬০টি লোকাল, কমিউটার ট্রেন ও মালবাহী ট্রেন চলাচল করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App