গরু নিয়ে ছুটলো ক্যাটল ট্রেন

আগের সংবাদ

ব্যস্ত সময় পার করছেন মদনের কামারেরা

পরের সংবাদ

শিক্ষার্থীদের করোনার ক্ষতি পুষিয়ে দেবে সরকার: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: জুলাই ১৭, ২০২১ , ৮:৪৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৭, ২০২১ , ৯:১৩ অপরাহ্ণ

শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, সরকার বিশেষ পরিকল্পনার মাধ্যমে শিক্ষার্থীদের করোনার ক্ষতি পুষিয়ে দেবে। এ সময় তিনি আরও বলেন, করোনা মোকাবেলায় রোটারিসহ দেশের বেসরকারি মানবিক প্রতিষ্ঠানগুলো সক্রিয়ভাবে অবহেলিত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। সরকার শ্রদ্ধাভরে তাদের এই অবদান স্মরণ করে।

শনিবার (১৭ জুলাই) বিকেলে ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত রোটারি ইন্ট্যারন্যাশনাল বাংলাদেশ জেলা-৩২৮১ এর অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ড. দীপু মনি বলেন, শিক্ষার্থীদের করোনার ক্ষতি পুষিয়ে দেওয়ার জন্য তার মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। রোটারি গর্ভনর ব্যারিস্টার মোতাসিম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রোটারির সাবেক গর্ভনরবৃন্দ, ইভেন্ট চেয়ারম্যান হাফিজ উদ্দিন বিপ্লব প্রমুখ।


শনিবার বিকেলে ঢাকার একটি হোটেলে রোটারি ইন্ট্যারন্যাশনাল অনুষ্ঠানে ড. দীপু মনিসহ অতিথিরা।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের জন্য রোটারির ৫০০ ক্লাবের মাধ্যমে ৪২ কোটি টাকা ব্যয়ে যে কমফোর্ট জোন স্থাপন করবে তা শিক্ষা ব্যবস্থায় স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টিতে ব্যাপক অবদান রাখবে।

রোটরি গর্ভনর ব্যারিস্টার ফারুকী বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় রোটারিয়ানগণ সারাদেশে শুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। অসুস্থদের চিকিৎসা এবং অসহায়দের জন্য দেশের প্রত্যন্ত অঞ্চলে রোটারিয়ানগণ খাবার পৌছে দিচ্ছেন। করোনা ছাড়াও ভবিষ্যত সম্ভাব্য যেকোন দুর্যোগ মোকাবেলায় রোটারির ভূমিকা আরও জোরদার হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়