ঈদের দিন যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ

আগের সংবাদ

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়ের মিশনে নামছে বাংলাদেশ

পরের সংবাদ

রেজিস্ট্রেশন ছাড়াই টিকা পাবেন পোশাক শ্রমিকরা

প্রকাশিত: জুলাই ১৭, ২০২১ , ১০:১৮ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৭, ২০২১ , ১০:২৯ অপরাহ্ণ

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গাজীপুরে রেজিস্ট্রেশন ছাড়াই পোশাক শ্রমিকরা করোনার টিকা নিতে পারবেন। তবে এনআইডি সঙ্গে রাখতে হবে।

শনিবার (১৭ জুলাই) এমনটি জানিয়েছেন গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান। তিনি জানান, আগামীকাল রবিবার (১৮ জুলাই) থেকে নতুন এ পদ্ধতিতে টিকা দেওয়া হবে।

গাজীপুর মহানগর এলাকার শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেলে ও শহীদ আহসান উল্লাহ জেনারেল হাসাপাতাল টিকা কেন্দ্রে মর্ডানার টিকা প্রয়োগ করা হচ্ছে। পরবর্তীতে এ টিকা প্রয়োগ কেন্দ্র বাড়ানো হবে। গাজীপুরের জন্য মোট ৬৪ হাজার ডোজ মডার্নার টিকা এসেছে। এসব টিকা প্রথমে শুধু গাজীপুর মহানগরের বাসিন্দাদের মধ্যে প্রয়োগ করা হবে।
মডার্নার ১২ লাখ টিকা আসবে শুক্রবার, শনিবার আসবে ১৩ লাখ।

এছাড়া ইতিপূর্বে আসা সিনোফার্মার ৪৮ হাজার টিকার কয়েক হাজার প্রয়োগ করা হয়েছে নার্স, মেডিকেলের শিক্ষার্থীসহ সম্মূখ সারির লোকদের মাঝে। এরপর বাকিগুলো মহানগরের বাইরে উপজেলাগুলোর বাসিন্দাদের প্রয়োগ করা হচ্ছে।

এদিকে গাজীপুরে একদিনে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু ও নতুন করে আরও ১৩৮ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ২৯২ জনের মৃত্যু হয়েছে। আর এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৯৩ জন।

গাজীপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় গাজীপুর থেকে ৪৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। সেখান থেকে ৩৮০ জনের নমুনার পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। ১৬ জুন পর্যন্ত গাজীপুরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছিল ২৮২ জন। আজ দেওয়া তথ্যে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১৩৮ জন। আক্রান্তদের মধ্যে কালীগঞ্জে ১৭ জন, কালিয়াকৈরে ৮ জন, কাপাসিয়ায় ২২ জন ও গাজীপুর সদরে ৯১ জন।

সূত্র আরও জানায়, গাজীপুরে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৯৩ জন। মৃত্যু হয়েছে ২৯২ জন। আক্রান্তদের মধ্যে কালীগঞ্জে ১ হাজার ৪১ জন, কালিয়াকৈরে ১ হাজার ৬৯২ জন, কাপাসিয়ায় ১ হাজার ৬৫ জন, শ্রীপুরে ১ হাজার ৮৫৯ জন ও গাজীপুর সদরে ৯ হাজার ৭৫০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১২ হাজার ৪৯৭ জন। গাজীপুর থেকে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৮ হাজার ২৫৯ জনের।

ডি-এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়