×

সারাদেশ

বরিশালের সব রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২১, ১২:২৭ পিএম

বরিশালের সব রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি

শুক্রবার সকাল থেকে বরিশালের সব রুটে বাস চলাচল বন্ধ। আকস্মিক এ ঘোষণা ভোগান্তিতে পড়েছেন যাত্রী সাধারণ। ছবি: ভোরের কাগজ

বরিশাল নগরীর রুপাতলী বাস টার্মিনালে শ্রমিকদের উপর হামলার প্রতিবাদ এবং হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে রুপাতলী ও নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিক ও শ্রমিকরা। বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে শ্রমিকদের দেওয়া আল্টিমেটামের মধ্যে হামলকারীরা গ্রেপ্তার না হওয়ায় এ কর্মসূচি দিয়েছেন শ্রমিক ও মালিকরা।

বিষয়টি নিশ্চিত করেছেন নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফরিদ হোসেন এবং রুপাতলী মাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন।

এদিকে আকস্মিক এ কর্মসূচি ঘোষণা করায় ভোগান্তিতে পড়েছেন যাত্রী সাধারণ।

রুপাতলী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, শ্রমিকদের উপর হামলার জের ধরে বিক্ষুব্ধ শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিলে পুলিশ প্রশাসনের আশ্বাসে প্রায় ৪ ঘন্টা পর পুনরায় বাস চালু করেছিল। কিন্তু ঘটনার ২৪ ঘন্টা পরও হামলাকারীরা গ্রেপ্তার না হওয়ায় শুক্রবার সকাল ১০টা থেকে বাস চলাচল বন্ধ করা হয়েছে।

নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফরিদ হোসেন জানান, শ্রমিকদের উপর হামলাকারী সন্ত্রাসী সুলতান বাহিনীর সদস্যদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু ২৪ ঘন্টার পার হলেও পুলিশ তাদের কাউকে গ্রেপ্তার করতে না পারায় অভ্যন্তরীণ ও দূরপাল্লার সকল প্রকার পরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, সন্ত্রাসী সুলতান গ্রেপ্তার না হওয়া পর্যন্ত তাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নগরীর রুপাতলী বাস টার্মিনালে শ্রমিকদের দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১০ শ্রমিক আহত হয়। প্রতিবাদে বাস চলাচল বন্ধ করে দিলেও হামলাকারীদের আইনের আওতায় আনার আশ্বাস দেয় পুলিশ প্রশাসন। পরে ৪ ঘন্টা বন্ধ থাকার পর পুনরায় বাস চলাচল শুরু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App