×

সারাদেশ

টেকনাফে শীর্ষ রোহিঙ্গা ডাকাত হাসিম বন্দুকযুদ্ধে নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২১, ০৪:১৩ পিএম

টেকনাফে শীর্ষ রোহিঙ্গা ডাকাত হাসিম বন্দুকযুদ্ধে নিহত

রোহিঙ্গা ডাকাত হাসিম উল্লাহ

টেকনাফে র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে শীর্ষ রোহিঙ্গা ডাকাত হাসিম উল্লাহ (৩৩) নিহত। নিহত হাসিম উল্লাহ ২৭ নং রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরত মো.বশির আহাম্মদর ছেলে। এ ঘটনায় র‍্যাবের দুই সদস্যও আহত হয়েছে। পরে ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করা হয় বলে জানায় র‍্যাব।

শুক্রবার (১৬ জুলাই) ভোর রাত সাড়ে তিনটার দিকে টেকনাফ স্থলবন্দর সংলগ্ন ১৪নং ব্রীজের পাশে পাহাড়ী এলাকায় ঘটনাটি ঘটে।

জানা যায়, গোপন সংবাদ পায় যে, ডাকাতির প্রস্তুতির জন্য একদল সন্ত্রাসী প্রধান সড়কের টেকনাফ  দমদমিয়া পাহাড়ি জংগলে অবস্থান করছে। এমন খবর পেয়ে র‍্যাবের একটি টিম টহলে গেলে শুক্রবার ভোররাতে ডাকাত দল র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। র‍্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। এতে একপর্যায়ে ডাকাত দল পাহাড়ের গভীরে পালিয়ে যায়। পরে ঘটনাস্হল তল্লাশি করে একজনের গুলিবিদ্ধ দেহ পড়ে থাকতে দেখে।

এ সময় মৃতদেহের পাশে একটি লম্বা বন্দুক,  একটি এলজি, আট রাউন্ড গুলি ও ম্যাগাজিন পাওয়া যায়। লাশ উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরে স্হানীয়রা মৃতদেহ দেখে সনাক্ত করে এটি রোহিঙ্গা ডাকাত হাসিম উল্লাহর লাশ। এরপর মৃতদেহটির পরবর্তী কার্যক্রম শেষ করার জন্য থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে  র‍্যাব সুত্রে নিশ্চিত হওয়া গেছে।

উক্ত ঘটনায় শমুরক চক্রবর্তী (৩৫), মাহাবুবুর রহমান(২৮) নামে র‍্যাবের দুই সদস্যও আহত হয়েছে। এ বিষয়ে টেকনাফ মডেল থানার দায়িত্বরত ওসি হাফিজুর রহমান জানান, নিহত ডাকাতের লাশটি ময়না তদন্ত রিপোর্ট তৈরী করার জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ দিকে অস্ত্র গুলো উদ্ধার করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান কক্সবাজার  র‍্যাব-১৫ ইনচার্জ উইং কমান্ডার আজিম উদ্দিন আহমেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App