×

খেলা

জিম্বাবুয়কে ২৭৭ রানের চ্যালেঞ্জ দিল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২১, ০৫:৩২ পিএম

জিম্বাবুয়কে ২৭৭ রানের চ্যালেঞ্জ দিল বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট হাতে বেশ দাপট দেখিয়েছেন লিটন দাস

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। দলীয় ৫৭ রানে তামিম, সাকিব ও মিঠুনকে হারিয়ে বেশ চাপে পড়ে সফরকারীরা। তবে লিটন দাসের সেঞ্চুরিতে ভর করে লড়াকু পুঁজি সংগ্রহ করেছে টাইগাররা। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে হারিয়ে ২৭৭ রানের চ্যালেঞ্জ দিয়েছে বাংলাদেশ।

শুক্রবার (১৬ জুলাই) টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের টপ অডারের ব্যাটসম্যানরা জিম্বাবুয়ের বোলারদের সামনে কোমড় সোজা করে দাড়াতে পারেনি। তামিম শূন্য, সাকিব ১৯, মিঠুন ১৯, মোসাদ্দেক ৫ ও মাহমুদউল্লাহ ৩৩ রান করে আউট হন। তবে ব্যাট হাতে একাই লড়াই করেন লিটন দাস। তিনি অসাধারণ সেঞ্চুরিতে নিজের ফেরা রাঙালেন। অফফর্মের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে বাদ পড়েছিলেন। এবার জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দলে ফেরেন তিনি। ফিরেই তার ব্যাট থেকে এলো তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার।

৭৮ বলে হাফ সেঞ্চুরিতে পৌঁছেছিলেন। পরের ৩২ বলে তুলে নেন আরো ৫০ রান। সব মিলিয়ে ১১০ বলে পূর্ণ করেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। সেঞ্চুরির ইনিংসে ৪৫ বলই ছিল ডট। রান তোলায় সতীর্থরা যে ভুল করেছিলেন ঠিক সেখানেই স্থির ছিলেন। তাতে পেয়েছেন কাঙ্খিত ফল। সেঞ্চুরির ইনিংসে ছিল মাত্র ৮টি বাউন্ডারি। তবে সেঞ্চুরির পর ইনিংসটি বড় করতে পারেননি। বাঁহাতি পেসার রিচার্ড নাগারাবার শর্ট বল পুল করে ডিপ মিড উইকেটে ক্যাচ দেন ১০২ রানে। এছাড়া শেষের দিকে আফিফ ৪৫ ও মেহেদী হাসান মিরাজ ২৬ রান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App