'বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষায় চীনের সহযোগিতা অব্যাহত থাকবে'

আগের সংবাদ

নোয়াখালীর গরু বাজারে নেই স্বাস্থ্যবিধির বালাই

পরের সংবাদ

সংক্রমণ ঠেকাতে ঈদের দিন জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে ইন্দোনেশিয়া

প্রকাশিত: জুলাই ১৬, ২০২১ , ১১:৫২ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৬, ২০২১ , ১১:৫২ অপরাহ্ণ

করোনা মহামারির সংক্রমণ ঠেকাতে ঈদুল আজহার দিন কয়েকটি নির্দিষ্ট এলাকায় সব ধরনের জমায়েত নিষিদ্ধ করেছে ইন্দোনেশিয়া সরকার। শুক্রবার (১৬ জুলাই) জাকার্তা পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, যেসব এলাকায় সংক্রমণ বেশি, সেখানে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণের জন্যে ইমার্জেন্সি পাবলিক অ্যাকটিভি রেসট্রিকশনস (পিপিকেএম দারুরত) আরোপ করা হয়েছে।

সেসব অঞ্চলে ঈদের দিনও বিধি-নিষেধ কার্যকর থাকবে। পিপিকেএম দারুরত অঞ্চলে বসবাসকারীরা মসজিদে ঈদের নামাজ আদায়, কোরআন তেলাওয়াতসহ জনসমাগম হয় এমন কোনো উদযাপনে অংশ নিতে পারবেন না।

কসাইখানাগুলোতে ঈদুল আজহার দিন পশু কোরবানি দেওয়া হবে। কসাইখানায় জায়গা না থাকলে খোলা মাঠে এটি করা যেতে পারে। তবে, সেক্ষেত্রে জনসাধারণের জমায়েত কঠোরভাবে নিয়ন্ত্রণে রাখতে হবে।

আজ দেশটির ধর্মমন্ত্রী ইয়াকুত চোলিল কৌমাস সবাইকে বাড়িতেই ঈদের নামাজ আদায়ের জন্য আহ্বান জানান। বাসিন্দাদের নিজ নিজ এলাকা ছেড়ে না যাওয়ারও অনুরোধ করেন তিনি। এ ধরনের নিষেধাজ্ঞা জনগণের স্বার্থেই বলে উল্লেখ করেন ইয়াকুত চোলিল কৌমাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়