বিশ্বকাপে একই গ্রুপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান

আগের সংবাদ

শেরপুরের তৃতীয় শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ

পরের সংবাদ

শেখ হাসিনার কারাবন্দি দিবসে স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা

প্রকাশিত: জুলাই ১৬, ২০২১ , ৯:০২ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৬, ২০২১ , ৯:০৬ অপরাহ্ণ

২০০৭ সালের ১৬ জুলাই সেনা সমর্থিত তত্ত্ববধায়ক সরকার গণতন্ত্রকে নস্যাত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করে প্রায় এক বছর কারা অন্তরীণ করে রাখে! দিবসটি উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শুক্রবার (১৬ জুলাই) রাজধানীর ১৯ বঙ্গবন্ধু এভিনিউর ৪র্থ তলায় ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ কার্যালয়ে স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে আলোচনা সভা ও শেখ হাসিনার সু -স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া এবং মিলাদ মাহফিলের আয়োজন করে।

শেখ হাসিনার কারাবন্দি দিবসে কথা বলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। ছবি: ভোরের কাগজ

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ। তিনি বলেন আজ আমাদের অত্যান্ত দুঃখের দিন! অবৈধ তত্ত্ববধায়ক সরকার গণতান্ত্রিক ধারার বিচ্যুতি ঘটাতে জননেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করেছিল! তত্ববধায়ক সরকার বিএনপি জামাতের সন্ত্রাসীদের গ্রেপ্তার না করে আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে গ্রেপ্তার করা হয়! আওয়ামী লীগ নেতাকর্মীদের গ্রেপ্তার ও নির্যাতন করতে থাকে! সেই অবৈধ তত্ত্ববধায়ক সরকারের প্রতি ঘৃণা প্রদর্শন করতে আমরা সমবেত হয়েছি। স্বেচ্ছাসেবক লীগ কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিমের নির্দেশে জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে মূখ্য ভূমিকা পালন করে! যখন কেউ নেত্রীর মুক্তির জন্য কাজ করেনি, স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা নেত্রীর মুক্তির দাবীতে পোস্টার লাগিয়েছে! স্কয়ার হাসপাতালের সামনে মানববন্ধনে পুলিশ নির্বিচারে লাঠিচার্জ করেছে। শেখ হাসিনার নির্দেশে গত ১৯ মাসে স্বেচ্ছাসেবক লীগ দূর্যোগ মোকাবেলায় প্রতিনিয়ত কাজ করেছে। শেখ হাসিনার নীতি আদর্শ মেনে তাঁর নির্দেশিত পথেই আমাদের পথচলা! নেত্রী কারাবরণ করে শিখিয়েছেন কিভাবে সাহসিকতার সঙ্গে দূর্যোগ দুঃসময় মোকাবেলা করতে হয়। তিনি সকলকে শেখ হাসিনার সু -স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনার জন্য দোয়া করার আহবান জানান।

শেখ হাসিনার কারাবরণ দিবসে কথা বলেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। ছবি: ভোরের কাগজ

অনুষ্ঠানে সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। তিনি বলেন, আপনারা আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনার সু স্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য মহান রাব্বুল আলামিনের নিকট দোয়া করবেন।

অনুষ্ঠানে যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান টিটুসহ আরও অনেকে বক্তব্য দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সহ সভাপতি মজিবুর রহমান স্বপন, শামীম শাহরিয়ার, অ্যাড. মানিক কুমার ঘোষ, ড. জমির উদ্দিন সিকদার, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, মেহেদী হাসান মোল্লা, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আহম্মদ উল্লাহ জুয়েল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার কোবাদ হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ফয়সাল আহসান উল্লাহ, মৎস ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. মাহবুবুর রহমান হেলাল, উপ-দপ্তর সম্পাদক অ্যাড. মো. মনির হোসেন সহ কেন্দ্রীয় নেতারা।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কার্যনির্বাহী সদস্য মো. আজগর আলী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়