সারা দেশে ১০ লাখ গাছের চারা লাগাবে রোটারি

আগের সংবাদ

বিশ্বকাপে একই গ্রুপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান

পরের সংবাদ

লিটন-সাকিবের নৈপুণ্যে বাংলাদেশের বড় জয়

প্রকাশিত: জুলাই ১৬, ২০২১ , ৮:১৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৬, ২০২১ , ৮:৫৩ অপরাহ্ণ

টাইগার বোলারদের সামনে কোমড় সোজা করে দাড়াতেই পারেনি জিম্বাবুয়ে। বাংলাদেশের দেয়া ২৭৭রানের জবাবে ২৮.৫ ওভারে সব উইকেট খুইয়ে ১২১ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। মূলত সাকিবের ঘূনিতে কুপোকাত হয়েছে স্বাগতিকরা। এদিন সাকিব ৩০ রান খরচায় ৫টি উইকেট শিকার করেন।

এছাড়া আজ টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের টপ অডারের ব্যাটসম্যানরা জিম্বাবুয়ের বোলারদের সামনে কোমড় সোজা করে দাড়াতে পারেনি। তামিম শূন্য, সাকিব ১৯, মিঠুন ১৯, মোসাদ্দেক ৫ ও মাহমুদউল্লাহ ৩৩ রান করে আউট হন। তবে ব্যাট হাতে একাই লড়াই করেন লিটন দাস। তিনি অসাধারণ সেঞ্চুরিতে নিজের ফেরা রাঙালেন। অফফর্মের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে বাদ পড়েছিলেন। এবার জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দলে ফেরেন তিনি। ফিরেই তার ব্যাট থেকে এলো তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার।

৭৮ বলে হাফ সেঞ্চুরিতে পৌঁছেছিলেন। পরের ৩২ বলে তুলে নেন আরো ৫০ রান। সব মিলিয়ে ১১০ বলে পূর্ণ করেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। সেঞ্চুরির ইনিংসে ৪৫ বলই ছিল ডট। রান তোলায় সতীর্থরা যে ভুল করেছিলেন ঠিক সেখানেই স্থির ছিলেন। তাতে পেয়েছেন কাঙ্খিত ফল। সেঞ্চুরির ইনিংসে ছিল মাত্র ৮টি বাউন্ডারি। তবে সেঞ্চুরির পর ইনিংসটি বড় করতে পারেননি। বাঁহাতি পেসার রিচার্ড নাগারাবার শর্ট বল পুল করে ডিপ মিড উইকেটে ক্যাচ দেন ১০২ রানে। এছাড়া শেষের দিকে আফিফ ৪৫ ও মেহেদী হাসান মিরাজ ২৬ রান করেন।

আর-ই/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়