মেসি, রোনালদো ও এমবাপ্পে: তিন বিশ্বসেরার ঠিকানা অনিশ্চিত

আগের সংবাদ

সংক্রমণ ঠেকাতে ঈদের দিন জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে ইন্দোনেশিয়া

পরের সংবাদ

‘বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষায় চীনের সহযোগিতা অব্যাহত থাকবে’

প্রকাশিত: জুলাই ১৬, ২০২১ , ১১:২৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৬, ২০২১ , ১১:২৭ অপরাহ্ণ

চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই জানিয়েছেন, বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও অখণ্ডতা বজায় রাখার ক্ষেত্রে চীন তার সহযোগিতা অব্যাহত রাখবে।

বৃহস্পতিবার উজবেকিস্তানের রাজধানী তাসখন্দে অনুষ্ঠিত একটি সম্মেলনে অংশ নেওয়ার পর বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে একটি দ্বিপাক্ষিক বৈঠকে তিনি এ কথা বলেন।

উজবেকিস্তানের তাসখন্দে ‘সেন্ট্রাল অ্যান্ড সাউথ এশিয়া কানেকটিভিটি চ্যালেঞ্জেস অ্যান্ড অপরচুনিটিস’ শীর্ষক ওই সম্মেলনটির আয়োজন করা হয়।

ওয়াং ই বলেছেন যে চীন বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে বৈশ্বিক ন্যায্যতা ও ন্যায়বিচারকে গুরুত্ব দেবে এবং অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার মতো প্রাথমিক আদর্শ মেনে চলবে। চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ-চীনের কৌশলগত অংশীদারিত্বমূলক সহযোগিতার ক্ষেত্রে চীন বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী বলেও বৈঠকে ওয়াং ই মোমেনকে জানান।

এছাড়া চীন বাংলাদেশকে প্রয়োজনীয় ভ্যাকসিন সরবরাহ করবে উল্লেখ করে চীনা পররাষ্ট্রমন্ত্রী জানান, মহামারির বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশের ভ্যাকসিনের চাহিদা পূরণের বিষয়ে আলোচনার জন্য চীন প্রস্তুত আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়