নুসরাত জাহান: হাসিই মহৌষধি!

আগের সংবাদ

'বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষায় চীনের সহযোগিতা অব্যাহত থাকবে'

পরের সংবাদ

মেসি, রোনালদো ও এমবাপ্পে: তিন বিশ্বসেরার ঠিকানা অনিশ্চিত

প্রকাশিত: জুলাই ১৬, ২০২১ , ১০:৪৮ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৬, ২০২১ , ১০:৫৪ অপরাহ্ণ

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এখন চলছে দলবদল। ইতোমধ্যেই রিয়াল মাদ্রিদ থেকে পিএসজিতে সার্জিও রামোস, ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় যোগ দিয়ে দলবদল করেছেন সার্জিও আগুয়েরোর মতো বড় তারকারা। অনেকে আবার পুরনো দলের সঙ্গেই নতুন করে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন। তবে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের বড় তিন তারকা লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো ও কিলিয়ান এমবাপ্পের ঠিকানা এখনো নিশ্চিত হয়নি।

আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি বর্তমানে একজন ফ্রি এজেন্ট। গত ৩০ জুন তার সঙ্গে চুক্তি শেষ হয়ে যায় বার্সার। যদিও স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার মতো বড় সংবাদমাধ্যম জানিয়েছে মেসি বার্সার সঙ্গে নতুন করে আরো পাঁচ বছরের চুক্তি করেছেন। তারা আরো জানিয়েছে বার্সা এখন আর্থিক সমস্যায় থাকায় মেসি বেতনও অর্ধেক নেবেন। তবে কথা হলো বার্সা অফিসিয়ালি নতুন চুক্তির ব্যাপারে কোনো কিছু জানায়নি। আবার মেসিও কোনো কিছু নিশ্চিত করেনি। ফলে বিষয়টি এখনো অফিসিয়ালি নিশ্চিত না। কিন্তু ভেতরের খবর হলো মেসি বার্সার সঙ্গে নতুন চুক্তি করে ফেলেছেন।

জুভেন্টাসের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর ভবিষ্যৎ ঝুলে আছে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ থেকে জুভেন্টাস বিদায় নেয়ার পর থেকেই। ইতালির এই দলটি ২০১৮ সালে রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো দিয়ে রোনালদোকে রিয়াল মাদ্রিদ থেকে নিজেদের দলে ভিড়িয়েছিল। তাকে দলে আনার একমাত্র কারণ ছিল ক্লাবটিকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করতে সহায়তা করবেন তিনি। কিন্তু রোনালদো এখন পর্যন্ত তা করতে ব্যর্থ হয়েছেন। আর গত মৌসুম শেষ হওয়ার পরই রোনালদোর তীব্র সমালোচনা করেন জুভেন্টাসের কর্তারা। এরপর রোনালদো নিজেও ক্লাব ছাড়তে চেয়েছিলেন, যদিও তার সঙ্গে জুভেন্টাসের আরো এক মৌসুম চুক্তি আছে। রোনালদো জুভেন্টাস ছাড়তে চাওয়ার পর তাকে নিতে ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজি আগ্রহ দেখিয়েছিল। তবে এখন শোনা যাচ্ছে রোনালদো জুভেন্টাসে তার চুক্তির মেয়াদ শেষ করবেন। মানে এ মৌসুমটায় থাকবেন তিনি। তবে এখনো নিশ্চিত না নতুন মৌসুমে রোনালদোকে কোথায় দেখা যাবে।

ইউরোপিয়ান ফুটবলের আরেক বড় তারকা পিএসজির এমবাপ্পের ভবিষ্যৎ নিয়ে এখন চলছে জল্পনা-কল্পনা। এমবাপ্পে পিএসজি ছাড়তে চাইছেন গত মৌসুম থেকেই। তার লক্ষ্য মূলত রিয়াল মাদ্রিদে যোগ দেয়া। কিন্তু পিএসজি তাকে কোনোভাবেই ছাড়তে চায় না। গত মৌসুমে শোনা যাচ্ছিল নেইমার ও এমবাপ্পে একসঙ্গে পিএসজি ছেড়ে দেবেন। কিন্তু নেইমার ফরাসি জায়ান্টদের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করে ফেলেছেন। তবে এমবাপ্পে এখনো কোনো চুক্তি করেননি। অন্যদের চেয়ে এখন এমবাপ্পেকে নিয়েই আলোচনাটা বেশি। তিনি কি করবেন এখন সবার আগ্রহ এদিকে। পিএসজির সভাপতি খেলাইফি কয়েকদিন পর পরই বলেন এমবাপ্পে দলে থাকবেন, কিন্তু এমবাপ্পে মধ্যে মধ্যে আবার এমন ইঙ্গিত দেন, যা শুনে মনে হয় তিনি অন্য কোনো ক্লাবেই চলে যাবেন।

রি-এসএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়