সাতক্ষীরায় কোরবানির পশুহাটে বেচাকেনা কম, লোকসানের মুখে খামারিরা

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই, সদরঘাটে ঘরেফেরা মানুষের বেসামাল ভিড়

পরের সংবাদ

উদীচীর কার্যালয়ে বোমা হামলা: জেএমবি আসাদুজ্জামানের মৃত্যুদণ্ড কার্যকর

প্রকাশিত: জুলাই ১৬, ২০২১ , ১২:২৩ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ১৬, ২০২১ , ১২:৩৭ অপরাহ্ণ

গাজীপুরের কাশিমপুর কারাগারে গত বৃহস্পতিবার রাতে এক জেএমবি সদস্যের ফাঁসি কার্যকর হয়েছে। তার নাম আসাদুজ্জামান পনির (৩৭)।

২০০৫ সালের ৮ ডিসেম্বর নেত্রকোণায় সাংস্কৃতিক সংগঠন উদীচীর কার্যালয়ে বোমা হামলা চালায় জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি)। জেএমবি সদস্য আসাদুজ্জামান পনির এই হামলায় নেতৃত্ব দেয়। ওই বোমা হামলায় ৮ জন নিহত এবং অনেক মানুষ আহত হয়। এই ঘটনার পর আসাদুজ্জামান পনিরের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে দায়েরকৃত মামলায় আদালত ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি তাকে মৃত্যুদণ্ড দেন।

কারাগারের জেলার দেব দুলাল কর্মকার জানান, বৃহস্পতিবার রাত ১১টায় কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে আসাদুজ্জামান পনিরের ফাঁসি কার্যকর করা হয়।

আইনি প্রক্রিয়া শেষে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ প্রহরায় স্বজনরা মরদেহ নিয়েছে। জল্লাদ শাহজাহানের হাতে ফাঁসি কার্যকরের পর সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডাক্তার আশিফ রহমান ইভান মৃত্যু নিশ্চিত করেন।

এসময় ঢাকা বিভাগীয় কারা উপ-মহাপরিদর্শক তৌহিদুল ইসলাম, জেলা ম্যাজিস্ট্রেটের পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসরীন সুলতানা, সিভিল সার্জন ডা. মো. খাইরুজ্জামান এবং পুলিশ কমিশনারের পক্ষে অতিরিক্ত পুলিশ কমিশনার জাকির হোসেন উপস্থিত ছিলেন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়