জার্মানিতে আকস্মিক বন্যা, ১২০ জনের মৃত্যু

আগের সংবাদ

বিশ্বের উষ্ণতম স্থান ডেথ ভ্যালিতে তাপমাত্রা ৫৫ ডিগ্রি, সেলফি তোলার হিড়িক

পরের সংবাদ

আফগানিস্তানের সংঘর্ষে পুলিৎজারজয়ী ভারতীয় ফটো সাংবাদিকের মৃত্যু

প্রকাশিত: জুলাই ১৬, ২০২১ , ১:৪৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৬, ২০২১ , ২:০২ অপরাহ্ণ

পেশার তাগিদে আফগানিস্তানে গিয়েছিলেন। পাঠাচ্ছিলেন খবর, ছবিও। তারইমধ্যে কান্দাহারের স্পিন বলডাক জেলায় সংঘর্ষ চলাকালীন মৃত্যু হল সংবাদসংস্থা রয়টার্সের চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকির। এমনটাই জানিয়েছেন ভারতে আফগানিস্তানের রাষ্ট্রদূত ফরদি মামুন্দজাই। খবর হিন্দুস্তান টাইমসের।

শুক্রবার (১৫ জুলাই) একটি টুইটবার্তায় তিনি বলেন, গত রাতে কান্দাহারে আমার বন্ধু দানিশ সিদ্দিকির মৃত্যুর খবরে আমি শোকাহত। আফগান বাহিনীর ঘেরাটোপে ছিলেন ভারতীয় সাংবাদিক এবং পুলিৎজার পুরস্কারজয়ী। কাবুলে যাওয়ার দু’সপ্তাহ আগে ওঁনার সঙ্গে দেখা করেছিলাম আমি। তাঁর পরিবার এবং রয়টার্সের প্রতি সমবেদনা জানাচ্ছি।

সূত্র উদ্ধৃত করে আফগানিস্তানে সংবাদমাধ্যম টোলো নিউজ জানিয়েছে, কান্দাহারের স্পিন বলডাক জেলায় সংঘর্ষ চলাকালীন মৃত্যু হয়েছে দানিশের। বুধবার যে স্পিন বলডাক এলাকায় পাকিস্তান সীমান্ত বরাবর একটি গুরুত্বপূর্ণ ক্রসিং দখল করে নিয়েছে তালিবানরা। যা পাকিস্তান-অধ্যুষিত বালোচিস্তানের চামানের সঙ্গে আফিগানিস্তানের যোগাযোগ স্থাপন করেছে। যে পোস্ট আফগান সরকারের অর্থ উপার্জন, আন্তঃসীমান্ত যাতায়াত এবং বাণিজ্যের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বৃহস্পতিবার আফগান বাহিনীর তরফে জানানো হয়, স্পিন বলডাক এলাকা পুনদর্খল করা হয়েছে। যদিও সেই দাবি উড়িয়ে দিয়েছে তালিবানরা।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়