×

সারাদেশ

৪০ ঘণ্টার পর তৃতীয় লিঙ্গের ববিতার ঠাঁই হলো কবরে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুলাই ২০২১, ০৪:০৪ পিএম

৪০ ঘণ্টার পর তৃতীয় লিঙ্গের ববিতার ঠাঁই হলো কবরে

ববিতা

ব্যাপক জল্পনা-কল্পনার শেষে মৃত্যুর ৪০ ঘণ্টার পরে তৃতীয় লিঙ্গের ববিতার দাফন সম্পন্ন হলো আত্রাই কেন্দ্রীয় সরকারি গোরস্থানে। তার আত্মীয় স্বজন লাশ নিতে রাজি না হওয়ায় এবং গ্রামের গোরস্থানে দাফন করতে সম্মতি না হওয়ায় প্রশাসনের সহায়তায় তাকে দাফন করা হলো আত্রাই কেন্দ্রীয় সরকারি গোরস্থানে।

স্থানীয় সূত্রে জানা যায়, আত্রাই রেল কলোনিতে প্রায় ১৬ বছর থেকে বসবাস করতো নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা গ্রামের মৃত আকালার তৃতীয় লিঙ্গের নারী ববিতা (৪০)। মঙ্গলবার দিবাগত রাতের যে কোন সময় নিজ শয়ন ঘরে সে বিষপানে আত্মহত্যা করে। বুধবার (১৪ জুলাই) বিকেলে সংবাদ পেয়ে তার লাশ উদ্ধার করেন আত্রাই থানা পুলিশ।

এদিকে লাশ উদ্ধার পর থেকে তার দাফন নিয়ে বিপাকে পড়ে পুলিশ। রেল কলোনি সংলগ্ন ভরতেঁতুলিয়া গোরস্থানের সভাপতি সাফ জানিয়ে দেন তাকে সেখানে দাফন করতে দেয়া হবে না। তার আত্মীয় স্বজনও লাশ নিতে রাজি না।

অবশেষে আত্মহত্যার ৪০ ঘণ্টা পর তার লাশ ময়নাতদন্তের পর স্থানীয় প্রশাসনের সহায়তায় উপজেলা ছাত্র লীগের নেতাকর্মীদের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার বাদ আছর জানাজা শেষে আত্রাই উপজেলা কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহদী মসনদ স্বরুপ বলেন, যেহেতু তার কোন ওয়ারিশ নেই তাই নৈতিক ও ধর্মীয় দায়িত্ববোধ মনে করেই আমরা তার লাশ দাফনের ব্যবস্থা করেছি।

আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ববিতার বাবা, মা, ভাই-বোন কেউ জীবিত নেই। তার অন্যান্য আত্মীয় স্বজনও লাশ নিতে রাজি নয়। বাধ্য হয়ে সরকারি গোরস্থানে দাফনের ব্যবস্থা করা হয়েছে। তার আত্মহত্যার ব্যাপারে আত্রাই থানায় একটি ইউডি মামলা রেকর্ড করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App