×

জাতীয়

৪০ কিলোমিটার যানজটে থমকে গেছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুলাই ২০২১, ০৭:৩৮ পিএম

৪০ কিলোমিটার যানজটে থমকে গেছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

বৃহস্পতিবার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক জুড়ে তীব্র যানজট। ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ বৃহস্পতিবার থেকে ৮ দিনের জন্য লকডাউন বা বিধিনিষেধ শিথিল করা হয়েছে। আর শুরু হয়েছে সব ধরনের গণপরিবহন চলাচল। ফলে আগের রূপে ফিরেছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকেই গাড়ির চাপ বৃদ্ধি পাওয়ায় করটিয়া থেকে সেতু পূর্ব পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে চালক ও ঘরমুখো যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। উত্তরবঙ্গ-মুখী যানবাহনের চাপ রয়েছে বেশি।

যাত্রীরা জানান, এ সড়কের করটিয়া থেকে এলেঙ্গা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন তারা। ঘণ্টার পর ঘণ্টা কেটে যাচ্ছে সড়কেই।

যানবাহনের চালকরা জানান, মহাসড়কের করটিয়া থেকে উত্তরবঙ্গমুখী যানজটের সৃষ্টি হয়েছে। মাঝে মধ্যেই আবার যানজট ছেড়ে যাচ্ছে। আবার কোথাও কোথাও ধীরগতির সৃষ্টি হচ্ছে। গণপরিবহন চালু হওয়ায় সড়কে যাত্রীদের যাতায়াত বেড়েছে। এ ছাড়া সড়কে গরু-বাহী ট্রাক রয়েছে প্রচুর।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, সড়কে যানবাহনের প্রচুর চাপ রয়েছে। অনেক স্থানে ধীরগতিতে চলাচল করছে গাড়ি। মাঝে মাঝে আটকেও যাচ্ছে। যানজট যাতে না হয় এ জন্য পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি মো. শাহজাহান আলী বলেন, তিনটি রুট অর্থাৎ রাজশাহী, পাবনা ও বগুড়ার দিককার গাড়ি বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে প্রবেশ করে। এর ফলে এই মহাসড়কটিতে প্রায় সব সময়ই যানবাহনের চাপ থাকে। এ কারণেই মহাসড়কের এই ৪০ কিলোমিটার এলাকায় যানজট রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App