×

জাতীয়

স্থল ও নৌ বন্দরের দুর্নীতি বন্ধে কার্যকর পদক্ষেপ নেবার সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুলাই ২০২১, ০৪:৪২ পিএম

স্থল ও নৌ বন্দরের দুর্নীতি বন্ধে কার্যকর পদক্ষেপ নেবার সুপারিশ

বৃহস্পতিবার নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। ছবি: ভোরের কাগজ

দেশের সকল নৌ ও স্থলবন্দরগুলোর দুর্নীতি, অনিয়ম ও জাহাজ জটসহ বিভিন্ন অনিয়মে জর্জরিত, এমন প্রতিবেদন পত্র পত্রিকায় প্রকাশিত হবায় উদ্বেগ প্রকাশ করেছে নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।

এসব অনিয়ম ও দুর্নীতি বন্ধে ও সমস্যাবলী খতিয়ে দেখতে সংসদীয় উপ-কমিটি গঠন করা হয়েছে। দেশের নৌ ও স্থলবন্দরগুলোর সমস্যা সমাধানের লক্ষ্যে এই উপ-কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সংসদ ভবনে অনুষ্ঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৩তম বৈঠকে এই কমিটি গঠন করা হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, কমিটির সদস্য রনজিত কুমার রায়কে আহ্বায়ক, আর ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদাকে সদস্য করে উপ-কমিটি করা হয়।

বৈঠকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও এগুলোর বাস্তবায়ন অগ্রগতি এবং ২১তম বৈঠক হতে ৩০তম বৈঠকের সিদ্ধান্ত, সুপারিশসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

এছাড়া বৈঠকে সব নৌ ও স্থলবন্দরগুলোতে ফায়ার সার্ভিস স্টেশন এবং থার্মাল স্ক্যানার মেশিন স্থাপনের সুপারিশ করে কমিটি।

এ সময় বৈঠকে মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক নৌমন্ত্রী শাজাহান খান, এমপি রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, আসলাম হোসেন সওদাগর এবং এস এম শাহাজাদা অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App