×

জাতীয়

ঈদযাত্রার প্রথম দিনেই প্রায় সব মহাসড়কে যানজট (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুলাই ২০২১, ০৮:০২ পিএম

ঈদযাত্রার প্রথম দিনেই প্রায় সব মহাসড়কে যানজট (ভিডিও)

রাজধানীর বিভিন্ন সড়কে গাড়ির চাপ। ফাইল ফটো

ঈদযাত্রার প্রথম দিনেই প্রায় সব মহাসড়কে যানজট (ভিডিও)

কঠোর বিধিনিষেধ শিথিল হওয়ায় দেশের সব সড়ক আবার সরব হয়ে উঠেছে। ঈদযাত্রা শুরুর প্রথম দিনেই সব গুরুত্বপূর্ণ মহাসড়কেই যানবাহনের চাপে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

গণপরিবহন ও কোরবানির পশুবাহী ট্রাকের চাপে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী সড়কে ৩ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। সকাল ১১টা থেকে ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে গাড়ির দীর্ঘ সারি। প্রচন্ড গরমে আটকে থাকায় যাত্রীদের দূর্ভোগ চরম আকার ধারন করেছে। কোরবানীর পশু ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। ফেরিতে ওঠার জন্য প্রতিটি যানবাহনকে মহাসড়কে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থাকতে হচ্ছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সিগঞ্জের গজারিয়া অংশে ১৩ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। ৪০ মিনিটে পথ যেতে সময় লাগছে ৫/৬ ঘণ্টা। জামালদী থেকে বাউশিয়া পাখির মোড় পর্যন্ত ১৩ কিলোমিটার এলাকায় বৃহস্পতিবার ঘণ্টার পর ঘণ্টা হাজার হাজার যাত্রী আটকা পড়েন। বেশ কয়েকদিন ধরেই নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দ সেতুর সংস্কার কাজ চলছে। এ কারণে গত ১৩ জুলাই থেকে এই সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এ কারণে এই সড়কে ধীর গতিতে যানবাহন চলছে।

প্রাইভেটকার চালক আলম জানান, ৪০/৫০ মিনিটের রাস্তা যেতে সময় লাগছে ৬ ঘণ্টা। সকাল ৬টায় গজারিয়া থেকে রওনা হয়ে আলম দুপুর ১২টার দিকে ভবেরচর এলাকায় পৌঁছেন। যানজটের কারণে এই সড়কে যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

[caption id="attachment_296946" align="aligncenter" width="687"] বৃহস্পতিবার তীব্র যানজটে থমকে আছে সড়কগুলো। ছবি: ভোরের কাগজ[/caption]

গজারিয়া সড়কে যানজটের কারনে অনেক যানবাহন ঢাকা-সিলেট মহাসড়ক হয়ে ব্রাম্মণবাড়িয়ার বিশ্বরোড হয়ে চট্টগ্রাম যাওয়ার চেষ্টা করছে। এ কারণে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীসহ কয়েকটি স্থানে যানবাহনের চাপ বেড়েছে। এ কারণে এই গুরুত্বপূর্ণ সড়কের যানবাহনের গতি কমেছে। সড়কের বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।

ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও আব্দুল্লাহপুর-আশুলিয়া-বাইপাল মহাসড়কের বিভিন্ন স্থানে বৃহস্পতিবার সকাল থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এই যানজট ঢাকামূর্খী। সকাল থেকে এই তিন সড়কে প্রায় ১৫ কিলোমিটার যানজট সৃষ্টি হয়। কোরবানির পশুবাহী ও যাত্রীবাহী পরিবহনগুলো ঘণ্টার পর ঘণ্টা আটকে পড়ায় সবারই ভোগান্তি বেড়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় প্রথমে আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কে যানজটের সৃষ্টি হয়। আশুলিয়া বেরিবাঁধ থেকে জিরানী পর্যন্ত যেতেও অনেক সময় লাগছে। ঢাকা-আরিচা মহাসড়কের সাভার রেডিও কলোনি থেকে গেন্ডা পর্যন্ত প্রায় চার কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের চক্রবর্তী থেকে বাইপাইল পর্যন্ত নবীনগরগামী লেনে পাঁচ কিলোমিটার যানজট হয়েছে।

উত্তরবঙ্গের প্রবেশদ্বার হিসেবে পরিচিত সিরাজগঞ্জ এলাকায় বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হয়েছে। হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুর থেকে হাটিকুমরুল গোলচত্বর থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর পর্যন্ত ২২ কিলোমিটার ঢাকামুখী লেনে তীব্র যানজট সৃষ্টি হয়। এছাড়া হাটিকুমরুল গোলচত্বর থেকে বগুড়ার চান্দাইকোন পর্যন্ত প্রায় ১৮ কিলোমিটার উত্তবঙ্গমুর্খী সড়কেও থেমে থেমে যানজট হচ্ছে। যানজটের কারণে উভয় লেনে হাজার হাজার যানবাহন ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে। বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটের তীব্রতা বেড়েই চলছে। থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ সদস্যদের যানজট নিরসনে হিমশিম খেতে হচ্ছে।

https://youtu.be/5JLEy3DNIVw

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App