নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

পুষ্টির চাহিদা নিশ্চিতে সর্বত্র কৃষকের বাজার স্থাপনের আহ্বান

পরের সংবাদ

বরখাস্ত ডিআইজি পার্থ গোপালের জামিন বেড়েছে

প্রকাশিত: জুলাই ১৫, ২০২১ , ৮:১১ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৫, ২০২১ , ৮:১১ অপরাহ্ণ

দুর্নীতি ও মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় বরখাস্ত হওয়া পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) পার্থ গোপাল বণিকের জামিন আগামী ৮ আগস্ট পর্যন্ত বাড়িয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৫ জুলাই) জামিনের মেয়াদ শেষ হওয়ায় পার্থ গোপাল আদালতে উপস্থিত হয়ে তার আইনজীবীর মাধ্যমে স্থায়ী জামিনের আবেদন করেন। তবে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর এর বিরোধিতা করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন জামিন বাড়িয়ে তা আগামী ৮ আগস্ট পর্যন্ত দিন মঞ্জুর করেন।

এর আগে ২০১৯ সালের ২৮ জুলাই কারাগারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুদক প্রধান কার্যালয়ে পার্থ গোপাল বণিককে জিজ্ঞাসাবাদ করার পর তার ধানমন্ডির ফ্ল্যাটে অভিযান চালায় দুদক। এ সময় ফ্ল্যাট থেকে ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। পরদিন ২৯ জুলাই তার বিরুদ্ধে দণ্ডবিধির ১৬১ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২-এর ৪ (২) ধারায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করে দুদক।

আর-আরএ/ডি-এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়