×

জাতীয়

রূপগঞ্জ ট্রাজেডি: কারখানার মালিকের দুই ছেলের জামিন 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২১, ০৮:১১ পিএম

রূপগঞ্জ ট্রাজেডি: কারখানার মালিকের দুই ছেলের জামিন 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেপ্তারকৃত কারখানার মালিক মোহাম্মদ আবুল হাসেমসহ ৮ আসামিকে আজ বুধবার দুপুরে আদালতে তোলা হয়। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় করা মামলায় হাসেম ফুড কারখানা মালিকের দুই ছেলে তাওসীফ ইব্রাহিম ও তানজীব ইব্রাহিমকে আদালত ২০ হাজার টাকা মুচলেকায় জামিন দিয়েছে আদালত।

বুধবার (১৪ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালত শুনানি শেষে তাঁদের জামিন মঞ্জুর করেন।

রিমান্ড শেষে আজ বিকেলে হাসেম ফুড কারখানার মালিক, তার চার ছেলেসহ আট আসামিকে আদালতে হাজির করার পর শুনানি শেষে দুই জনকে জামিন দেওয়া হয়। আর কারখানার মালিক আবুল হাসেমসহ বাকি আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী মাহবুব আলম লিটন বলেন, এই দুজন আসামিদের কোম্পানির মালিকানা ছিল না। তাঁরা বিদেশে পড়াশোনা করেন। তারা এ কারখানার সঙ্গে কোনোভাবে সম্পৃক্ত নন। এ কারণে আদালত তাঁদের জামিন দেন।

বাদীপক্ষের আইনজীবী মাহবুবুর রহমান বলেন, ৫২ জনকে নৃশংসভাবে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে। এটি কোনো দুর্ঘটনা নয়, এটি একটি গণহত্যা। আমরা এই আসামিদের জামিনের বিরোধিতা করেছি। আদালত শুনানি শেষে দুই আসামির জামিন মঞ্জুর করেন এবং অপর ছয় আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানায় আগুন লাগার ঘটনা ঘটে। এতে আগুনে পুড়ে ৫২ জন নিহত হন। এ ঘটনায় পরে আট জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App