×

রাজধানী

ডিবি ছদ্মবেশে ডাকাতি, চারজন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২১, ০৮:৫৪ পিএম

ডিবি ছদ্মবেশে ডাকাতি, চারজন রিমান্ডে

চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট, ঢাকা।

ডিবি পুলিশের জ্যাকেট পরে অস্ত্র ও সরঞ্জামসহ ছদ্মবেশে মোহাম্মদপুর সড়কে রাতে চেকপোস্ট বসিয়ে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার চারজনকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৪ জুলাই) আসামিদের ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এসময় তাদেরকে সাত দিন করে রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। পরে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আসামিরা হলেন, মানিক বেপারী ওরফে দারোগা মানিক, জাহিদ হাসান ওরফে রেজাউল, রুবেল সিকদার ওরফে রুস্তম ও ফারুক হোসেন ওরফে নাসির উদ্দিন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মঙ্গলবার (১৩ জুলাই) মোহাম্মদপুরের বসিলা সড়কে ডিবি পুলিশের ছদ্মবেশে ডাকাতির প্রস্তুতির সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আসামিদের গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ গোয়েন্দার তেজগাঁও বিভাগ। এ সময় তাদের কাছ থেকে একটি বন্দুক, তিনটি ডিবি লেখা জ্যাকেট, একটি খেলনা পিস্তল ও কভার, একটি চাপাতি, দুইটি ছোরা, একটি ওয়্যারলেস সেট, চাবিসহ এক জোড়া হ্যান্ডকাফ, একটি স্টিলের বাঁশি ও নগদ ১ লক্ষ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

এজাহারে আরও জানা যায়, তারা বিভিন্ন ব্যাংকের আশপাশে ওৎ পেতে থেকে বিপুল পরিমাণ টাকা উত্তোলন ও পরিবহনকারী ব্যক্তিকে অনুসরণ করত। পরবর্তী সময়ে ডিবি পুলিশ পরিচয়ে টাকাসহ পরিবহনকারী ব্যক্তিকে গাড়িতে তুলে নিয়ে ডাকাতি করে এবং ভুক্তভোগীর হাত-পা বেঁধে দূরে কোথাও ফেলে দিত। তারা ডিএমপিসহ বিভিন্ন জেলায় একাধিক মামলায় কারাভোগও করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App