×

জাতীয়

টেলিফোনে চিকিৎসা পাবেন ডিআরইউ’র সদস্যরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২১, ০৯:৩৯ পিএম

টেলিফোনে চিকিৎসা পাবেন ডিআরইউ’র সদস্যরা

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘ডিআরইউ-বেস্ট এইড টেলিমেডিসিন সেবা চুক্তি কার্যক্রম ও এসএমসি-স্যালুট ফ্রন্টলাইনার্সে’র উদ্বোধনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

করোনা ভাইরাস সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সদস্যদের জন্য এবার চালু করা হয়েছে টেলিফোনে চিকিৎসা সেবা কার্যক্রম। এজন্য সেবাদানকারি প্রতিষ্ঠান বেস্ট এইডের সঙ্গে বুধবার (১৪ জুলাই) ডিআরইউতে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তির আওতায় সদস্য ও পরিবারের সদস্যরা টেলি কনফারেন্স এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিআরইউ’র সর্বশেষ ভোটার তালিকার ক্রমিক নং (আইডি নম্বর) জানিয়ে যে কোন স্বাস্থ্য সমস্যা নিয়ে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা সুবিধা নিতে পারবেন।

এছাড়াও বেস্ট এইডের অ্যাপস (Bestaid) অথবা ওয়েবসাইটে (http://bestaidbd.com) ঢুকে অনুরোধ জানালে প্রয়োজনীয় ওষুধ বিনামূল্যে কুরিয়ারে পৌছে যাবে। তবে এজন্য কুরিয়ার সার্ভিসের চার্জ দিতে হবে।

প্রয়োজনে ডাক্তারকে নির্ধারিত ফি প্রদানের মাধ্যমে ফোন দিয়ে বাসায় এনে (হোম সার্ভিস) এর সুবিধা নেয়া যাবে। এছাড়া, বাসায় থেকে সাশ্রয়ী রেটে নির্ধারিত কয়েকটি স্বাস্থ্য পরীক্ষাও করানো যাবে।

চুক্তিতে ডিআরইউ’র পক্ষে সাধারণ সম্পাদক মসিউর রহমান খান ও বেস্ট এইডের পক্ষে ডিরেক্টর ও হেড অব লজিস্টিক মো. মেহেদী হাসান মন্ময় স্বাক্ষর করেন।

সকালে সংগঠনের নসরুল হামিদ মিলনায়তনে এ উপলক্ষে ‘ডিআরইউ-বেস্ট এইড টেলিমেডিসিন সেবা চুক্তি কার্যক্রম ও এসএমসি-স্যালুট ফ্রন্টলাইনার্সে’র উদ্বোধনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। এ সময় তিনি বলেন, করোনার টিকা যেন দেশে আসতে না পারে সেই অপচেষ্টা করা হয়েছিল। তবে সকল ষড়যন্ত্র কঠোরভাবে প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকার জন্য সর্বোচ্চ অর্থ বরাদ্দসহ টিকা আনতে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছেন।

উপমন্ত্রী বলেন, সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সাংবাদিকদের কল্যাণে সর্বদা সচেষ্ট।

ডিআরইউ'র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডিআরইউ'র সাবেক সভাপতি ও জাতীয় প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, বেস্ট এইডের চেয়ারম্যান ডা. হাসান মাহমুদ এবং বেস্ট এইডের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর হাসিব মাহমুদ, উইমেন লিডারশীপের পরিচালক নাবিলা ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম-সম্পাদক আরাফাত দাড়িয়া, অর্থ সম্পাদক শাহ আলম নূর, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য এম এম জসিম, রহমান আজিজ, মো. মাহবুবুর রহমান, রফিক রাফি ও নার্গিস জুঁই।

এছাড়া ফ্রন্টলাইনার্স হিসেবে ডিআরইউ সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেলকে বেস্ট এইডের পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App