×

সারাদেশ

খুলনায় একদিনে করোনায় মৃত্যু ১২ জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২১, ১২:০৫ পিএম

খুলনায় কমতে শুরু করেছে করোনায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মুত্যু সংখ্যা প্রায় অর্ধেকে নেমে এসেছে। খুলনার ৩ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সরকারি বেসরকারি হাসপাতালে তাদের মৃত্যু হয়। একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ১১৮ জন ।

অন্যদিকে ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে খুলনা জেলার ২৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে খুলনার সরকারি-বেসরকারি ৪টি হাসপাতালে ৪২৭ জন রোগী করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। ২৪ ঘণ্টায় এই ৪টি হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৫৪ জন ।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ, করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা বিষয়ক কমিটির সভাপতি ডা: মেহেদী নেওয়াজ জানান, মঙ্গলবার রাতে খুমেকের পিসিআর মেশিনে মোট ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২০৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ শনাক্ত হয়েছে। শুধু খুলনা জেলার ২৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে ১৬৪ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া বাগেরহাটে ৩৬ , যশোরে ৫ ও নড়াইলের ১ জন করোনা শনাক্ত হয়েছে ।

শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ডা. প্রকাশ দেবনাথ জানান, হাসপাতালের করোনা ইউনিটে ৪৫টি বেডের মধ্যে ৪৪ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১০ ও সাধারণ বেডে ৩৪ জন রয়েছেন। হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ৬ জন ও করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৬ জন রোগী।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা চিকিৎিসাধীন অবস্থায় খুলনা জেলার রূপসা এলাকার মাহবুর রসুল ও মনোয়ারা বেগম নামের ২ জনে মৃত্যু হয়েছে । এছাড়া উপসর্গে মারা গেছে আরো ৩ জন ।

তিনি জানান, করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হছে ২৪ জন । হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ১১৮ জন। বর্তমানে ২০১ জন করোনা রোগী এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে রেড জোনে ১৩৫ জন, ইয়ালো জোনে ২৬ জন, আইসিইউতে ২০ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন, খুলনার রূপসা উপজেলার শেখ ওলিয়ার রহমান, বাগেরহাট মোল্লাহাট এলাকার তরিকুল ইসলাম, মোড়েলগঞ্জের মোকসেদ হাওলাদার ও আবু জাকের মিয়া ।

তিনি আরো জানান, এই হাসাপাতাল থেকে চিকিৎসা নিয়ে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ১২ জন । নতুন রোগী ভর্তি হয়েছেন ৮ জন।

ডা. রাশেদ আরো জানান, করোনায় আক্রন্ত হয়ে ৬৮ জন রোগী বর্তামানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন । এদের মধ্যে পুরুষ ৩২ ও মহিলা ৩৫ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App