×

জাতীয়

অসহায়দের খাদ্যসামগ্রী দিয়েছে বিসিএস কাস্টমস অ্যাসোসিয়েশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২১, ০৩:১৮ পিএম

করোনা মহামারিতে কাজ হারিয়ে অর্থ সঙ্কটে পড়ে মানবেতর জীবন যাপন করছে অসংখ্য পরিবার। এ অবস্থায় অসহায় ১০০ পরিবারের হাতে খাবার তুলে দিয়েছে বিসিএস (কাস্টমস এন্ড ভ্যাট) অ্যাসোসিয়েশন।

বুধবার (১৪ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর মিরপুর ১১নম্বরে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট (ঢাকা পশ্চিম) অফিস থেকে দুস্থ মানুষের মধ্যে এ খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।

এসময় বিসিএস (কাস্টমস এন্ড ভ্যাট) অ্যাসোসিয়েশনের মহাসচিব ও কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট (ঢাকা পশ্চিম) অফিসের কমিশনার সৈয়দ মুসফিকুর রহমান, ঢাকা পশ্চিমের অতিরিক্ত কমিশনার মো. কামরুজ্জামান, যুগ্ম কমিশনার মীর আবু আবদুল্লাহ আল সাদাদ, ডেপুটি কমিশনার শামীমা জেসমিন, সহকারী কমিশনার সাগুপ্তা মেহজাবীন, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. আইয়ুব প্রমুখ উপস্থিত ছিলেন।

খাদ্য সামগ্রী বিতরণ শেষে বিসিএস (কাস্টমস এন্ড ভ্যাট) অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ মুসফিকুর রহমান ভোরের কাগজকে বলেন, করোনা মহামারিতে কাজ হারিয়ে অনেক পরিবার মানবেতর জীবন যাপন করছেন। ফলে আমাদের পক্ষ থেকে বিশেষ কর্মসূচি হাতে নিয়ে মিরপুর এলাকার ১০০ দুস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হলো। আমরা প্রান্তিক পর্যায়ের দুস্থ মানুষের মাঝেও এ ধরনের সহায়তা অব্যাহত রাখতে চাই। সবার প্রতি আবেদন জানাবো, এই দুঃসময়ে যে যার জায়গা থেকে যদি দুস্থ মানুষের পাশে দাড়াই, তাহলে তারাও সহজে করোনাকে মোকাবিলা করতে পারবে।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, করোনা অতিমারিতে বিশ্বের অনেক উন্নত দেশে অর্থনৈতিক স্থবিরতা থাকলেও বাংলাদেশের অর্থনীতিতে যথেষ্ট গতিশীলতা রয়েছে। দেশের কর রাজস্ব আহরনে উল্লেখযোগ্য প্রবৃদ্ধি হয়েছে।

করোনাকালীন সময়ে কাস্টমস ও ভ্যাট বিভাগের তথা জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তা কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করে রাজস্ব আহরনের মাধ্যমে অর্থনীতির চাকাকে গতিশীল রাখতে সচেষ্ট হয়েছে। আগামী দিনগুলোতে রাজস্ব আহরনের পাশাপাশি বিসিএস (কাস্টমস এন্ড ভ্যাট) এসোসিয়েশন এ ধরনের আরো মানবিক কর্মসূচি গ্রহণ করার মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর বিষয়ে দৃঢ় প্রতিজ্ঞ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App