শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের আজ ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী

আগের সংবাদ

অস্ত্র মামলায় দুইজন রিমান্ডে

পরের সংবাদ

রূপগঞ্জ ট্রাজেডি: কারখানার মালিকের দুই ছেলের জামিন

প্রকাশিত: জুলাই ১৪, ২০২১ , ৮:১১ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৪, ২০২১ , ৮:২৩ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় করা মামলায় হাসেম ফুড কারখানা মালিকের দুই ছেলে তাওসীফ ইব্রাহিম ও তানজীব ইব্রাহিমকে আদালত ২০ হাজার টাকা মুচলেকায় জামিন দিয়েছে আদালত।

বুধবার (১৪ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালত শুনানি শেষে তাঁদের জামিন মঞ্জুর করেন।

রিমান্ড শেষে আজ বিকেলে হাসেম ফুড কারখানার মালিক, তার চার ছেলেসহ আট আসামিকে আদালতে হাজির করার পর শুনানি শেষে দুই জনকে জামিন দেওয়া হয়। আর কারখানার মালিক আবুল হাসেমসহ বাকি আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী মাহবুব আলম লিটন বলেন, এই দুজন আসামিদের কোম্পানির মালিকানা ছিল না। তাঁরা বিদেশে পড়াশোনা করেন। তারা এ কারখানার সঙ্গে কোনোভাবে সম্পৃক্ত নন। এ কারণে আদালত তাঁদের জামিন দেন।

বাদীপক্ষের আইনজীবী মাহবুবুর রহমান বলেন, ৫২ জনকে নৃশংসভাবে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে। এটি কোনো দুর্ঘটনা নয়, এটি একটি গণহত্যা। আমরা এই আসামিদের জামিনের বিরোধিতা করেছি। আদালত শুনানি শেষে দুই আসামির জামিন মঞ্জুর করেন এবং অপর ছয় আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানায় আগুন লাগার ঘটনা ঘটে। এতে আগুনে পুড়ে ৫২ জন নিহত হন। এ ঘটনায় পরে আট জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়