×

জাতীয়

১৫ জুলাই থেকে শপিংমল ও দোকানপাট খোলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২১, ০১:৪৪ পিএম

১৫ জুলাই থেকে শপিংমল ও দোকানপাট খোলা

ফাইল ছবি

স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৫ জুলাই থেকে ২৩ আগস্ট পর্যন্ত শপিংমল ও দোকানপাট খোলা থাকবে। আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ব্যবসা-বাণিজ্যের জন্য চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদ–পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থসামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে ১৪ জুলাই, অর্থাৎ আগামীকাল বুধবার মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ছয়টা পর্যন্ত সব ধরনের বিধিনিষেধ শিথিল করা হলো। এ সময় জনগণকে সতর্ক অবস্থায় থাকতে হবে। মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করতে হবে।

এর আগে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৮ জুন থেকে সীমিত আকারে বিধিনিষেধ শুরু হয়। সেদিন থেকেই সারা দেশের দোকানপাট ও বিপণিবিতান বন্ধ রয়েছে। পরে ১ জুলাই থেকে কঠোর লকডাউন দেওয়া হয়।

এদিকে ঈদের পর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবারও কঠোর লকডাউনের কথাও প্রজ্ঞাপনে বলা হয়েছে। সে সময়ে এবারই প্রথম বন্ধ থাকবে সব ধরনের শিল্প-কলকারখানা। দোকানপাট, বিপণিবিতানও বন্ধ থাকবে। ফলে চলতি মাসের মধ্যে মাত্র আট দিন ব্যবসা করার সুযোগ পাচ্ছেন ব্যবসায়ীরা।

ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম বলেন, আমরা স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার থেকে মার্কেট খোলা রাখার চেষ্টা করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App