×

শিক্ষা

১১৮০ জন শিক্ষক কর্মচারীর কল্যাণ সুবিধার ৫২ কোটি ৬০ লক্ষ টাকা ছাড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২১, ০৮:৪২ পিএম

১১৮০ জন শিক্ষক কর্মচারীর কল্যাণ সুবিধার ৫২ কোটি ৬০ লক্ষ টাকা ছাড়

শিক্ষক। ফাইল ছবি

আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট কতৃপক্ষ ১ হাজার ১ শ ৮০ জন শিক্ষক কর্মচারীর কল্যাণ সুবিধা বাবদ ৫২ কোটি ৬০ লাখ টাকা ছাড় করেছে।

মঙ্গলবার (১৩ জুলাই) এই টাকা ব্যাংকে ছাড় করা হয়। কল্যাণ ট্রাস্টের সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনার মহাদুর্যোগে কঠিন লকডাউনের মধ্যেও রাষ্ট্রিয় জন গুরুত্বপূর্ণ বিবেচনায় আসন্ন কোরবানির ঈদের পুর্বেই উল্লেখযোগ্য সংখ্যক অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের হাতে কল্যাণ সুবিধার টাকা পৌঁছে দেয়ার লক্ষ্যে কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা কর্মচারীদের সব ছুটি বাতিল করা হয়। স্বল্প সংখ্যক জনবল নিয়ে কাজ শেষ করে মঙ্গলবার কল্যাণ ট্রাস্টের সচিব এবং ট্রাস্টের ভাইস চেয়ারম্যান ও মাউশির মহাপরিচালকের যৌথ স্বাক্ষরে ১ হাজার ১ শত ৮০ জন শিক্ষক কর্মচারীর কল্যাণ সুবিধার ৫২ কোটি, ৬০ লাখ, ৫৭ হাজার ১৩১ টাকা ব্যাংকে ছাড় করা হয়েছে।

ইএফটির মাধ্যমে আগামীকাল বৃহস্পতিবারের মধ্যেই উল্লেখিত শিক্ষক কর্মচারীদের স্ব স্ব ব্যাংক একাউন্টে তাদের টাকা পৌঁছে যাবে বলে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট কতৃপক্ষ জানিয়েছেন। এ ছাড়াও গত ১৬ জুন ৫৭১ জন অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারী কল্যাণ সুবিধা বাবদ ২৪ কোটি ৯৭ লাখ ৮৭ হাজার ৯৫০ টাকা ছাড় করা হয়। উল্লেখ্য, করোনাকালে ২০২০ সালের মার্চ মাস থেকে গতকাল উল্লেখ্যযোগ্য পরিমান শিক্ষক কর্মচারীকে কল্যাণ সুবিধার টাকা পৌঁছে দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে ১২ হাজার ৭ শত ৪৮ জন শিক্ষক কর্মচারীকে ৫৬৪ কোটি ৯ লাখ ৭০ হাজার ৭৪৩ টাকা কল্যাণ সুবিধা দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App