×

খেলা

শিরোপার সুবাস পাচ্ছে বসুন্ধরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২১, ০৮:৩৪ পিএম

শিরোপার সুবাস পাচ্ছে বসুন্ধরা

আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৩-০ গোলে জয়ের পর উল্লাসে মাতেন বসুন্ধরা কিংসের মেয়েরা

নারী ফুটবল লিগে শিরোপার সুবাস পাচ্ছে বসুন্ধরা কিংস। দেশে করোনা মহামারিতে সংক্রমণ এবং মৃত্যু বেড়ে যাওয়ায় ১ জুলাই থেকে লকডাউন ঘোষণা করা হলে বন্ধ হয়ে যায় নারী ফুটবল লিগ। আনুষ্ঠানিকভাবে লকডাউন ওঠে যাওয়ার একদিন আগেই আজ (মঙ্গলবার) থেকে ফের মাঠে গড়ায় নারী ফুটবল লিগ। এদিন লিগের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচে বসুন্ধরা কিংসের মোকাবিলা করে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব।

এ ম্যাচে সাবিনা খাতুনের জোড়া গোলে ৩-০ গোলে জয় পায় বসুন্ধরা। দিনের অন্য ম্যাচে নাসরিন একাডেমি ৫-৩ গোলে সদ্যপুস্করনী যুব স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে। আজ বসুন্ধরা কিংস আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবকে হারানোর সুবাদে শিরোপার সুবাস পাচ্ছে। ১১ ম্যাচ থেকে পয়েন্ট ৩৩ নিয়ে শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী আতাউর রহমানের পয়েন্ট ২৭। ১৫ জুলাই কুমিল্লা ইউনাইটেডের বিরুদ্ধে জিতলেই শিরোপা নিশ্চিত বসুন্ধরার। এরপরও দুটি ম্যাচ বাকি থাকবে। শেষ দুই ম্যাচ হারলেও শিরোপা হাতছাড়া হওয়ার সম্ভাবনা থাকবে না সাবিনাদের।

আজ আতাউর রহমান ভূঁইয়া কলেজের বিপক্ষে তিন গোলের মধ্যে দুই গোল অধিনায়ক সাবিনার আরেকটি তহুরা খাতুনের। তাছাড়া এদিন সাবিনা আরেক মাইলফলক স্পর্শ করেছেন। দলের হয়ে প্রথম গোল করে বসুন্ধরা কিংসের জার্সিতে ৫০ গোল পূর্ণ করেছেন। কিছু দিন আগে করেছিলেন আরেকটি মাইফলক। নারী লিগে শততম গোলের রেকর্ড। কমলাপুর স্টেডিয়ামে এদিন শুরু থেকেই প্রাধান্য ছিল সাবিনা-কৃষ্ণাদের। অধিনায়ক সাবিনা খাতুন ২২ মিনিটে ম্যাচের লিড এনে দেন। বাঁ-প্রান্ত থেকে আসা ক্রসে সুন্দরভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে জালে বল পাঠান। মিনিট দশেকের মধ্যেই নিজের জোড়া ও দলের হয়ে দ্বিতীয় গোল পূর্ণ করেন। এই গোলেও ছিল বুদ্ধিদীপ্ততার ছাপ।

দ্বিতীয়ার্ধে আতাউর রহমান ভূঁইয়া কলেজের খেলোয়াড় ও কৌশল পরিবর্তন করলেও ম্যাচের ফলাফলে প্রভাব ফেলতে পারেনি। কিংসের রক্ষণ ভালোই সামাল দিয়েছে। ৮৯ মিনিটে ফরোয়ার্ড তহুরা খাতুন গোল করলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা। চলতি মহিলা লিগে বসুন্ধরার বড় প্রতিদ্বন্দ্বী ছিল আতাউর রহমান। প্রথম লেগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভেজা মাঠে খানিকটা প্রতিদ্বন্দ্বিতা করলেও টার্ফে কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি কিংসের সঙ্গে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App