×

সারাদেশ

বরিশালে একদিনে করোনা শনাক্তে রেকর্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২১, ১০:৪৫ এএম

বরিশালে একদিনে করোনা শনাক্তে রেকর্ড

ফাইল ছবি

বরিশাল জেলায় ২৪ ঘণ্টার ব‌্যবধা‌নে ক‌রোনা আক্রান্ত রোগীর সংখ‌্যা দ্বিগু‌নেরও বে‌শি শনাক্ত হ‌য়ে‌ছে‌। রবিবার শনাক্তের সংখ‌্যা ছি‌লে ২২৬ জন, সেখা‌নে সোমবার দিবাগত রাতে প্রাপ্ত ফলাফল অনুযায়ী আক্রান্ত শনাক্ত হ‌য়ে ৪৯২ জন। যা এ যাবৎকালের একদিনে শনাক্তের সর্বোচ্চ রেকর্ড ব‌রিশাল জেলায়। এ নিয়ে বরিশাল জেলায় শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ১০৪ জন।

এছাড়া একই সময়ে বরিশাল নগরের নথুল্লাবাদ ও কাউনিয়া এলাকায় মৃত দুই জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ১৪০। মঙ্গলবার (১৩ জুলাই) সকালে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন জেলা সি‌ভিল সার্জন ডা. ম‌নোয়ার হো‌সেন।

তি‌নি জানান, বরিশালে ক‌রোনা শনাক্তের হার দিন দিন বে‌ড়েই চল‌ছে। তবে সোমবার রাতে যে আক্রা‌ন্তের সংখ‌্যা আমা‌দের হা‌তে এসেছে তা খুবই উ‌দ্বেগজনক। রবিবার যে আক্রান্ত সংখ‌্যা ছি‌ল, তার থে‌কে দ্বিগুন শনাক্ত হ‌য়ে‌ছে সোমবার।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন ৪৯২ জনের মধ্যে সবথেকে বেশি ৩৩৮ জন শনাক্ত হয়েছে বরিশাল সিটি করপোরেশন এলাকায়। এর আগের দিন রবিবার শনাক্ত হয়েছিল ৮৩ জন, তবে শুক্রবার সর্বোচ্চ ১৬৫ জন শনাক্ত হয়েছিল। যদিও সোমবারের ফলাফল ব‌রিশাল নগরে এ যাবৎকালের সর্বোচ্চ একদিনে শনাক্তের রেকর্ড। আর গড় হিসেবে বরিশাল জেলার মধ্যে গেলো ২৪ ঘণ্টায় শুধু নগরীতেই ৬৮.৬৯ শতাংশ শনাক্ত হয়েছে। এছাড়া সবচেয়ে কম দুই জন শনাক্ত হয়েছে বানারিপাড়া উপজেলায়।

ব‌রিশাল সদর উপ‌জেলায় ৪ জন, বাকেরগঞ্জে ১৫, মেহেন্দিগঞ্জে ১৪, হিজলায় ২৩, মুলাদিতে ২২, বাবুগঞ্জে ১৬, গৌরনদীতে ২৩, আগৈলঝাড়ায় ১৫ এবং উজিরপুরে ২০ করোনায় আক্রান্ত শনাক্ত হ‌য়ে‌ছে‌। আর মোট শনাক্তের মধ্যে ১৮ জন সরকারি স্বাস্থ্যকর্মী রয়েছেন।

এদিকে, সোমবার হাসপাতাল থেকে ৪ জনসহ একদিনে ৪৯ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থতা লাভ করেছে। ফলে এ পর্যন্ত বরিশাল জেলায় মোট ৬ হাজার ৯১৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। আর সর্বোশেষ শনাক্তদের মধ্যে ৯ জন হাসপাতালে ভর্তি হয়েছে বাকি ৪৮১ জন বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

এ পর্যন্ত বরিশাল জেলায় ৩ হাজার ৬৮৩ জন বিদেশগামীদের নমুনা সংগ্রহ করা হয়েছে, যার মধ্যে ১৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App