×

জাতীয়

ড.কামাল হোসেনও কালো টাকা সাদা করেছেন: নানক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২১, ১০:০৬ পিএম

ড.কামাল হোসেনও কালো টাকা সাদা করেছেন: নানক

কামাল হোসেন ও নানক

দেশের প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন কালো টাকা সাদা করেছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যায়, তখন জনভিত্তিহীন কিছু মানুষ ষড়যন্ত্র শুরু করে। ড. কামাল হোসেন সাহেবের মতো মানুষ, বার্গম্যানদের মতো মানুষ, তারেক রহমানদের মতো মানুষ জনসমর্থন হারিয়ে এদেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়। যখন বড় বড় কথা বলেন, তখন তারা ভুলে যান এই কামাল হোসেন সাহেবও কালো টাকা সাদা করেছেন।

মঙ্গলবার (১৩ জুলাই) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র লীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন নানক।

পঁচাত্তর পরবর্তী কামাল হোসেনের ভূমিকার সমালোচনা করে নানক বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়, দেশে না থাকায় তার কন্যা বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহেনা বিদেশে থাকায় বেঁচে যান। তখন তার রক্তের ওপর দাঁড়ানো খুনি মোস্তাক-জিয়ার সরকারের এই কামাল হোসেন পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন। তিনি একটি নিন্দাও জানাননি, এমনকি ওই অবৈধ সরকারের বিরুদ্ধে অনাস্থা দেখানোর মতো সৎ সাহস দেখাননি।

তিনি বলেন, যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চান, ষড়যন্ত্র করতে চান, বিরাজনীতিকরণ করতে চান, তাদেরকে আমরা বলতে চাই—বাংলাদেশ আওয়ামী লীগ অত্যন্ত সতর্ক আছে। আমরা বলতে চাই, দাঁতভাঙা জবাব দেওয়া হবে। শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতিকে এগিয়ে নিতে যত প্রতিবন্ধকতায় আসুক না কেন, সব বাধা ভেঙে চুরমার করে সামনের দিকে আমরা বাঙালি জাতিকে এগিয়ে নিয়ে যাবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App