×

খেলা

ঝড় তুলে রেকর্ড গড়লেন গেইল, সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২১, ১২:৪৮ পিএম

ঝড় তুলে রেকর্ড গড়লেন গেইল, সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে ছক্কা হাঁকাচ্ছেন গেইল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ৩১ বল বাকি থাকতেই ৬ উইকেটের বড় জয় পেল ওয়েস্ট ইন্ডিজ। শুধু ম্যাচ জয়ই নয়, এদিনের ম্যাচ জেতার ফলে সিরিজও পকেটে তুললো ওয়েস্ট ইন্ডিজ। এদিনের জয়ের পিছনে সবচেয়ে বড় অবদান রাখলেন ‘দ্য ইউনিভার্স বস’ ক্রিস গেইলে। জশ হ্যাজলউড, অ্যাডাম জাম্পাদের বলে ব্যাট হাতে নিজের রণমূর্তি ধারণ করলেন। অজি বোলারদের পিটিয়ে ছাতু করলেন তিনি। গেইল এদিন করলেন ৩৮ বলে ৬৭ রান।

এক ঝলমলে ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে সহজ জয় উপহার দিলেন। এদিন তার ব্যাট থেকে এসেছে ৪টি চার ও ৭টি ছক্কা। ২০১৬ সালের পরে আন্তর্জাতিক ক্রিকেতে এটিই গেইলের একমাত্র পঞ্চাশোর্ধ্ব ইনিংস। এটি তার ১৪তম আন্তর্জাতিক অর্ধশতক। ম্যাচ জয়ী এই ইনিংসের সাথে সাথে নিজের অর্জনের খাতায় আরেকটি রেকর্ডও লিখেছেন তিনি। প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১৪ হাজার রানের মালিক হয়েছেন ক্রিস গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটে এখন তার মোট রান ১৪ হাজার ৩৮। তার ক্যারিয়ারে রয়েছে ২২টি শতক ও ৮৭টি অর্ধশতক। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১৭৫। গড় ৩৭.৫৫ ও স্ট্রাইকরেট ১৪৬.০৬।

স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় গেইলের ধারেকাছে আর কেউ নেই। দ্বিতীয় সর্বোচ্চ ১০ হাজার ৮৩৬ রান করেছেন আর এক ক্যারিবিয়ান ক্রিকেটার। কাইরন পোলার্ড রয়েছেন তালিকার দুই নম্বরে। ১০ হাজার ৭৪১ রান রান করে পোলার্ডের কাঁধে নিঃশ্বাস ফেলছেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক। ১০ হাজার ১৭ রান করে চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। এই তালিকার পঞ্চম স্থানে আছেন যৌথভাবে বিরাট কোহলি ও ব্রেন্ডন ম্যাককালাম। দুজনের রান সংখ্যা ৯৯২২। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন গেইল। এদিন ম্যাচের স্রাও নির্বাচিত হন তিনি।

এদিন টস জিতে প্রথম ব্যাট করতে নেমে ১৪১ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ১৪.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। এদিন ব্যাট হাতে ঝড় তোলার আগে বল হাতেও দেখা গিয়েছিল গেইলকে। তবে তিনি এদিন উইকেট পাননি। এদিনের ম্যাচ জেতার পাশাপাশি দু ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে তোলে ওয়েস্ট ইন্ডিজ।

https://twitter.com/windiescricket/status/1414783605486850048?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1414783605486850048%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fbangla.hindustantimes.com%2Fsports%2Fwi-vs-aus-41-year-old-gayle-sets-new-record-in-22-yards-west-indies-win-series-31626148309011.html  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App