×

অর্থনীতি

ঈদের আগে ব্যাংক খোলা তিনদিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২১, ০৭:৩৩ পিএম

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারের ঘোষিত বিধি-নিষেধে ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখতে ১৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ব্যাংকিং সময়সূচিতে তিন ধরণের পরিবর্তন এসেছে। এতে ঈদের আগে মাত্র তিনদিন ব্যাংক খোলা থাকবে। ব্যাংকিং কার্যক্রম চলবে সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত।

আজ মঙ্গলবার (১৩ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশন কর্তৃক ইস্যুকৃত চিঠিতে এ তথ্য জানা গেছে।

কোরবানি ঈদকে সামনে রেখে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখতে মন্ত্রিপরিষদ বিভাগ হতে একটি সার্কুলার জারি হয়। সে প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী আগামী ১৫, ১৮ ও ১৯ জুলাই ব্যাংকিং লেনদেন সময়সূচি হবে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। এছাড়া লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

সার্কুলারে আরো বলা হয়, ঈদের আগে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের রপ্তানি বিল বিক্রি এবং পোশাক কারখানায় কর্মরত শ্রমিক-কর্মকর্তা-কর্মচারীদের বেতন-বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহে ১৭ ও ২০ জুলাই সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত লেনদেন চলবে। লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম চলবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। এক্ষেত্রে ওইসব শাখায় পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত এবং মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে নিশ্চিত করতে বলা হয়।

এতে বলা হয়, কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ছুটির দিন ছাড়া) বিধিনিষেধ চলাকালে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে। লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম চলবে বিকেল ৩টা পর্যন্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App