×

খেলা

বুধবার প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২১, ০৯:০৪ পিএম

বুধবার প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে টাইগাররা

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে কঠোর অনুশীলনে ব্যস্ত সময় পার করছে টাইগাররা।

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট জিতে বেশ ফুরফুরে মেজাজে আছেন সাকিব-মুশফিকরা। এবার হারারেতেই শুরু হচ্ছে টাইগারদের ওয়ানডে মিশন। ১৬ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তাই মূল ম্যাচে মাঠে নামার আগে বুধবার (১৪ জুলাই) জিম্বাবুয়ের নির্বাচিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ পাবে বাংলাদেশ। এর আগে টেস্ট ম্যাচ খেলার আগে গা গরমের ম্যাচে নিজেদের বেশ ভালোভাবেই প্রস্তুত করেছিল সফরকারীরা।

যার সুবাদে ভালো ফল পেয়েছে মুমিনুল বাহিনী। তাই এবারো ওয়ানডে খেলার আগে সাকিব-মুশফিকদের নজর প্রস্তুতি ম্যাচে। কারণ গা গরমের ম্যাচে ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি উভয় বিভাগে ভুলত্রুটি শুধরে নেয়া যায়। তাছাড়া আইসিসি ওয়ানডে সুপার লিগের ম্যাচ হওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে বাংলাদেশের জন্য বেশ গুরুত্বপূর্ণ। প্রতি ম্যাচ জিতলেই মিলবে ১০ পয়েন্ট। আর হেরে গেলে ১০ পয়েন্ট হাতছাড়া।

তাই সিরিজ সামনে রেখে একদিন বিশ্রাম না নিয়েই গতকাল (সোমবার) অনুশীলন শুরু করেছেন লাল-সবুজের প্রতিনিধিরা। তবে ওয়ানডে সিরিজে অধিনায়ক তামিম ইকবাল খেলবেন কিনা তা নিয়ে এখনো সংশয় আছে। তার খেলার বিষয়ে এখনো কিছু জানায়নি টিম ম্যানেজমেন্ট। এদিকে ওয়ানডে সিরিজ খেলতে এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান। তবে ভিসা জটিলতার কারণে রুবেল হোসেন ও যুব বিশ্বকাপজয়ী দলের অলরাউন্ডার শামীম হোসেন জিম্বাবুয়ে যেতে পারেননি। তবে যাইহোক বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে ম্যাচে লড়াই বেশ হাড্ডাহাড্ডি হবে।

তাছাড়া পরিসংখ্যানে জিম্বাবুয়ে থেকে অনেকটাই এগিয়ে টাইগাররা। দুই দল সব মিলিয়ে ৭৫টি ওয়ানডে খেলেছে। যার মধ্যে বাংলাদেশ জিতেছে ৪৭ ম্যাচ আর হেরেছে ২৮ ম্যাচ। অবশ্য জিম্বাবুয়ের মাটিতে জয় সংখ্যায় পিছিয়ে আছে লাল-সবুজের প্রতিনিধিরা। সেখানে ২৮ ম্যাচের মধ্যে বাংলাদেশের জয় ১৩টিতে, জিম্বাবুয়ের জয় ১৫টিতে। এমনকি ২০১৩ সালের সর্বশেষ সফরে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল বাংলাদেশ। তাই এবার স্বাগতিকদের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে টাইগারদের তা বলা যায়। এদিকে নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ও নুরুল হাসান সোহানরা কঠোর অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন। নিজদের সেরাটা খেলতে মুখিয়ে আছে টাইগাররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App