মাথাচাড়া দিয়ে ওঠছে ডেঙ্গু

আগের সংবাদ

সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসক লাঞ্চিত

পরের সংবাদ

আশাশুনির কুল্যা বেতনা নদী থেকে জীবিত নবজাতক উদ্ধার

প্রকাশিত: জুলাই ১৩, ২০২১ , ১০:৪৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৩, ২০২১ , ১০:৪৩ অপরাহ্ণ

সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকারকাটি ব্রিজের নিচে বেতনা নদী থেকে সদ্য ভূমিষ্ঠ এক নবজাতককে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। জীবিত অবস্থায় শিশুটিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল ৭.৩০ টায় কয়েকজন শ্রমিক নদীর চরে কাজ করছিলেন। হঠাৎ তারা সাদা একটি কিছু দেখতে পেয়ে কাছে যেয়ে দেখে রক্তাক্ত একটি নবজাতক জীবিত অবস্থায় পড়ে আছে । এ সময় তাদের চিৎকারে সেখানে হাজার হাজার মানুষ জড়ো হয়।

খবর পেয়ে কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাসেত আল হারুন চৌধুরী সে যান এবং শিশুটিকে নিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন। বর্তমানের শিশুটিকে সাতক্ষীরা সদর হাসপাতালের (আইসিইউতে) রাখা হয়েছে। শিশুটির অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে ।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, রক্তাক্ত শিশুটিকে নদীর যে স্থানটিতে ফেলে দেয়া হয়েছে তার কয়েক গজ দূরে একটা প্যাকেটের ভেতরে মায়ের ফুল এবং কিছু রক্তমাখা কাপড়সহ একটি ব্যাগ পড়ে আছে। শিশুটির সাথে সেগুলা নদীতে ফেলা দেয়া হয়েছে বলে জানা গেছে।

কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাসেত আল হারুন চৌধুরী জানান, রাতের আধাঁরে কে বা কারা যেন ব্রিজের উপর থেকে এই শিশুটিকে নদীতে ফেলে দিয়েছে। অনেক উপর থেকে নদীর চরে পড়ার কারণে হয়তো তার মাথায় আঘাত লেগে রক্তক্ষরণ হয়েছে।

খবর পেয়ে আমি তাৎক্ষণিক শিশুটিকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে এসেছি। বর্তমানে শিশুটির অবস্থা খুবই খারাপ। বিষয়টি আমি সাবেক স্বাস্থমন্ত্রী আ ফ ম রুহুল হক (এমপি) স্যার সহ উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়