×

খেলা

বুনুচ্ছির গোলে সমতায় ফিরল ইতালি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২১, ০১:৫৭ এএম

বুনুচ্ছির গোলে সমতায় ফিরল ইতালি

মাত্র দুই মিনিটেই লুক শর গোলে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। ছবি: সংগৃহীত

বুনুচ্ছির গোলে সমতায় ফিরল ইতালি

https://www.bhorerkagoj.com/wp-content/uploads/2021/07/1.56.31-AM.jpeg

বুনুচ্ছির গোলে সমতায় ফিরল ইতালি
বুনুচ্ছির গোলে সমতায় ফিরল ইতালি

ইংল্যান্ডের জালে বল জড়ান বুনুচ্চি

বুনুচ্ছির গোলে সমতায় ফিরল ইতালি

ইংল্যান্ডের জালে বল জড়ান বুনুচ্ছি, ১-১ গোল সমতায় ফিরে ইতালি

ওয়েম্বলিতে ফাইনালে মাত্র দুই মিনিটের মাথায়ই এগিয়ে যায় ইংল্যান্ড। বিরতির পর সমতায় ফিরে ইতালি। কর্নার কিক থেকে ভেসে আসা বলে আলতো ছোয়ায় বল জালে পাঠান ইতালি ডিফেন্ডার লিওনার্দো বুনুচ্ছি। ফলে ম্যাচের ফলাফল এখন ১-১। [caption id="attachment_296165" align="aligncenter" width="912"] ইংল্যান্ডের জালে বল জড়ান বুনুচ্ছি, ১-১ গোল সমতায় ফিরে ইতালি[/caption]

স্বপ্নের ফাইনালে উঠেছে ইংল্যান্ড। এর আগে কখনোই ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণি ম্যাচে খেলা হয়নি তাদের। সর্বোচ্চ ১৯৬৮ ও ১৯৯৬ সালে দুবার সেইফাইনালে খেলেছিল তারা। ইতালির জন্য অবশ্য এই ফাইনাল নতুন কিছু নয়। এর আগেও তিনবার ফাইনাল খেলেছে তারা, শিরোপা জিতেছে একবার। ২০০০ সালের পর ২০১২ সালেও রানার্স আপ হয়েছিল আজ্জুরিরা। টান্টান উত্তেজনার এ ম্যাচে নিজেদের মাঠে ওয়েম্বলিতে দুই মিনিটের মাথায়ই এগিয়ে যায় ইংলিশরা। কেইরন থ্রিপিয়ারের পাস থেকে উড়ে আসা বলে দুর্দান্ত শট নেন ডিফেন্স থেকে দৌড়ে আসা লুকে শ। তার শট ইতালি গোলরক্ষক জিয়ানলুইগি ডোন্নারুমা বুঝে ওঠার আগেই ইংল্যান্ডের লিড ১-০ গোলে। প্রথমার্ধে অবশ্য ইংল্যান্ড একটিই আক্রমণ করেছে, ইতালি পোস্ট বরাভর তিনটি শট নিলেও সেগুলোর কোনোটিই লক্ষ্যে ছিল না।

আন্তর্জাতিক মাঠে লুক শ’র প্রথম গোল: উয়েফা ইউরোর ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ২ মিনিটের সময় গোল হজম করেছে ইতালি। ইংল্যান্ডের হয়ে মহাগুরুত্বপূর্ণ এই গোলটি করেন লুকে শ।

[caption id="attachment_296162" align="aligncenter" width="725"] গোল করার পর লুকে শ এর উল্লাস।[/caption]

ত্রিপারের করা ক্রস লুক শ এর পায়ে এসে পরে। ইতালির রক্ষণভাগ ইংল্যান্ডের অন্য খেলোয়াড়দের যখন কড়া নজরে রাখছিলেন, তখন লুক শ ছিলেন একটু দূরে। ফলে ত্রিপারের ক্রস তার পায়ে আসা মাত্র বল জালে পাঠিয়ে দেন শ। এটি আন্তর্জাতিক ফুটবলে তার প্রথম গোল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App