×

জাতীয়

নারায়ণগঞ্জের জঙ্গি আস্তানায় অভিযান, ভেতরে বড় বিস্ফোরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২১, ১২:১২ এএম

নারায়ণগঞ্জের জঙ্গি আস্তানায় অভিযান, ভেতরে বড় বিস্ফোরণ

জঙ্গি আস্তানা ঘিরে আছে সিটিটিসি সদস্যরা। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পাঁচগাঁও এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালাচ্ছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এরইমধ্যে বিকট শব্দে বোমার বিস্ফোরণ হয়েছে।

পুলিশের ধারণা, ওই আস্তানায় শক্তিশালী বোমা এবং বোমা তৈরির সরঞ্জাম রয়েছে। রবিবার (১১ জুলাই) বিকেলে জঙ্গিবাদে যুক্ত থাকার অভিযোগে আব্দুল্লাহ আল মামুন নামে স্থানীয় এক মসজিদের মুয়াজ্জিনকে ঢাকা থেকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম ইউনিট। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আড়াইহাজার থানাধীন নোয়াগাঁও এলাকার মিয়া বাড়ির ওই জঙ্গি আস্তানায় অভিযান চালানোর সিদ্ধান্ত হয়।

ওই আস্তানা থেকে তৈরি করা বোমা গত ১৯ মে সিদ্ধিরগঞ্জের একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতেই সেখানে অভিযান চালানো হচ্ছে। গ্রেপ্তার হওয়া আব্দুল্লাহ আল মামুন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তিনি নব্য জেএমবির সক্রিয় সদস্য।

সিটিটিসির কর্মকর্তারা মনে করেন, জঙ্গি আস্তানাটি নব্য জেএমবির। গ্রেপ্তার হওয়া মামুন নব্য জেএমবির একজন গুরুত্বপূর্ণ সদস্য।

জিজ্ঞাসাবাদ করে তার সহযোগীদের সনাক্ত করার চেষ্টা চলছে। একইসঙ্গে জঙ্গি আস্তানায় কী পরিমাণ এক্সপ্লোসিভ আছে তা এখনও জানা যায়নি। কাউন্টার টেররিজম ইউনিটের পর্যবেক্ষণ শেষে সেখানে অভিযান শুরু হয়েছে।

নারায়ণগঞ্জের মদনপুরের কাজীপাড়ায় আরো একটি বাসা ঘিরে রেখেছে কাউন্টার টেররিজম ইউনিট। সেখানেও অভিযানে যাবে পুলিশ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App