×

জাতীয়

টেলিমেডিসিন সেবা চালু করতে যাচ্ছে ডিআরইউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২১, ০৮:৪৪ পিএম

টেলিমেডিসিন সেবা চালু করতে যাচ্ছে ডিআরইউ

ঢাকা রিপোর্টার্স ইউনিটি

বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও তাদের পরিবারদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে টেলিমেডিসিন সেবা কার্যক্রম চালু করতে যাচ্ছে ডিআরইউ। বেষ্ট এইডের সহায়তায় ডিআরইউ সদস্য ও পরিবার এই টেলিমেডিসিন সেবা নিতে পারবেন।

এ বিষয়ে বুধবার (১৪ জুলাই) বেলা ১১টায় সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বেষ্ট এইডের সাথে ডিআরইউর একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

সোমবার (১২ জুলাই) ডিআরইউর দপ্তর সম্পাদক মো. জাফর ইকবাল স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চুক্তি অনুযায়ী সদস্য ও তাদের পরিবার টেলিকনফারেন্স, ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিনামূল্যে যে কোনো স্খাস্থ্য সমস্যা নিয়ে বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ নিতে পারবেন। প্রয়োজনে নির্ধারিত ফি দিয়ে ডাক্তারকে বাসায় কল করা যাবে এবং বিভিন্ন পরীক্ষা করানোর সুযোগ থাকবে।

এদিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যেদের জন্য করোনা সংক্রমণের নমুনা সংগ্রহে বুথ চালু করেছে ডিআরইউ। প্রতি শনিবার ও মঙ্গলবার ডিআরইউতে নমুনা সংগ্রহে এই বুথ চালু থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App