×

জাতীয়

গোপালগঞ্জের করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার দিল ঢাকা ক্লাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২১, ০১:৫২ পিএম

গোপালগঞ্জের করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার দিল ঢাকা ক্লাব

সোমবার ঢাকা ক্লাবের সৌজন্যে লকডাউন চলাকালে গোপালগঞ্জ সিভিল সার্জনের মাধ্যমে গোপালগঞ্জের করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়। ছবি: ভোরের কাগজ

করোনা মহামারির কারণে অক্সিজেন সঙ্কট নিরসনে গোপালগঞ্জে করোনা রোগীদের জন্য ২০টি অক্সিজেন সিলিন্ডার সেট দিয়েছে ঢাকা ক্লাব লিমিটেড। সোমবার (১২ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে গোপালগঞ্জ সিভিল সার্জনের পাঠানো প্রতিনিধির কাছে এগুলো হস্তান্তর করা হয়।

ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবটির সভাপতি খন্দকার মশিউজ্জামান (রোমেল), যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, ইনডিপেনডেন্ট টেলিভিশনের হেড অব নিউজ আশিস সৈকত, ক্লাবের পরিচালনা পর্ষদের সদস্য তানভীর আহম্মদ মিকি, মোহাম্মদ আলী দ্বীন, আবু মোহাম্মদ সাদাত অমি, আমিনুর রেজা খান দুলাল, এস এম সাজ্জাদ হোসেন, গোপালগঞ্জ সিভিল সার্জনের প্রতিনিধি ডা. শেখ জাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। ঢাকা ক্লাবের সদস্য মো. সিদ্দিকুর রহমানের সৌজন্যে অক্সিজেন সিলিন্ডারগুলো দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে ক্লাবের সভাপতি খন্দকার মশিউজ্জামান বলেন, ১৩০ বছরের পুরনো এই প্রতিষ্ঠান (ঢাকা ক্লাব) সবসময় দেশের সব ধরনের দুর্যোগে পাশে থেকেছে। প্রায় দেড় বছর ধরে করোনার সঙ্কট চলছে। এ সময়েও সামাজিক দায়বদ্ধতা ও কর্তব্যবোধের জায়গা থেকে ঢাকা ক্লাব মানুষের পাশে থেকেছে। এরই ধারাবাহিকতায় আজকে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হচ্ছে। এ কার্যক্রম এখানেই শেষ নয়। ক্লাবের পক্ষ থেকে যতটা সম্ভব করা হবে।

তিনি আরও বলেন, বর্তমানে ভারতের সীমান্তবর্তী জেলাগুলোতে করোনার মহামারি বেশি। বিশেষ করে দক্ষিণাঞ্চল। এজন্য গোপালগঞ্জের করোনা রোগীদের জন্য এ অক্সিজেন সিলিন্ডারগুলো হস্তান্তর করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু মাঠ পর্যায়ে যারা কাজ করেন তারা হতাশ করছেন। তাদেরও সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যেতে হবে। আমাদের পক্ষ থেকেও যতটা সম্ভব আমরা দেব। পাশাপাশি যারা সামর্থবান ও ঢাকা ক্লাবের মতো প্রতিষ্ঠান রয়েছেন সবাইকে এই দূর্যোগ মোকাবিলা করতে এগিয়ে আসতে হবে।

ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে ঢাকা ক্লাব বেশ কিছু কর্মকাণ্ডের মাধ্যমে মানুষের পাশে থেকেছে। বিদ্যানন্দ ফাউন্ডেশন, ভালো কাজের হোটেল, লিজা মেহমান খানার মাধ্যমে ক্ষুধার্তদের মাঝে খাবার পৌঁছে দেওয়া, রমজান মাসে ইফতার বিতরণ উল্লেখযোগ্য। তবে আজকের কর্মকাণ্ডটি একদমই ভিন্ন। করোনা ভাইরাসের বিস্তার ঘটায় সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় অক্সিজেন সঙ্কট দেখা দিয়েছে। সাতক্ষীরা ৭ জন ও বগুড়ায় ৩ জন করোনা রোগী মারা গেছে। এ অবস্থায় ঝুকিপূর্ণ এলাকাগুলো বিবেচনায় নিয়ে গোপালগঞ্জে অক্সিজেন সিলিন্ডার দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, ঢাকা ক্লাবের সদস্যরা সামাজিক দায়বদ্ধতা থেকে সব ধরনের কার্যক্রম সহযোগিতা করছে। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে। কেন না, আমরা সবাই মিলে করোনা মোকাবিলা করে এক সঙ্গে বাঁচতে চাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App