×

সারাদেশ

গুরুদাসপুরে বোমা উদ্ধার, নিস্ক্রিয় করতে ডাকা হয়েছে ঢাকার টিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২১, ০৭:৩৪ পিএম

গুরুদাসপুরে বোমা উদ্ধার, নিস্ক্রিয় করতে ডাকা হয়েছে ঢাকার টিম

স্থানীয়রা নজরুলের দোকানের সামনে বেলা সাড়ে দশটার দিকে বোমা সাদৃশ্য জিনিস গুলো দেখতে পায়। ছবি: ভোরের কাগজ

গুরুদাসপুরে বোমা উদ্ধার, নিস্ক্রিয় করতে ডাকা হয়েছে ঢাকার টিম

র‍্যাব- ৫ রাজশাহীর বোমা বিশেষজ্ঞ দল ও কর্নেল মশিউর ও কর্নেল আরিফের নেতৃত্বে বিকেল ৬ টার ওই গুলো পরীক্ষা করেন। ছবি: ভোরের কাগজ

নাটোরের গুরুদাসপুরের নারি বাড়ী মোড় থেকে পরিত্যক্ত অবস্থায় থাকা চারটি বোমা নিয়ে এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে। সরেজমিনে গিয়ে জানা যায়, সোমবার ভোরে নারি বাড়ী মোড় গোলচক্করে বেদিতে একটি পলিথিন ব্যাগে মোড়ানো কিছু একটা দেখতে পায় স্থানীয় চা দোকানদার পিয়ার শাহ নামক একব্যক্তি। ওই ব্যাগটি নজরুলের দোকানের সামনে রেখে দেয়। স্থানীয়রা নজরুলের দোকানের সামনে বেলা সাড়ে দশটার দিকে বোমা সাদৃশ্য জিনিস গুলো দেখতে পায়। ওই পলিথিন ব্যাগের ভিতর একটি ছোট্ট কাগজে "মিমবার" লেখা রয়েছে। স্থানীয়রা  পুলিশকে খবর দিলে ওসি আব্দুর রাজ্জাক ঘটনাস্থলে উপস্থিত হয়।

পরে নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহা, অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, গুরুদাসপুর সিংড়া সার্কেল সহকারী পুলিশ সুপার জামিল আকতার ঘটনাস্থল পরিদর্শন করেন। র‍্যাব- ৫ রাজশাহীর বোমা বিশেষজ্ঞ দল ও কর্নেল মশিউর ও কর্নেল আরিফের নেতৃত্বে বিকেল ৬ টার ওই গুলো পরীক্ষা করেন। তাতে মেটাল শো করায় ঢাকা থেকে বিশেষজ্ঞ দল ডাকা হয়েছ। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই বোমা উদ্ধার কাজ শেষ হয়নি। এলাকায় পুলিশ ও র‍্যাব মোতায়েন রয়েছে।

চা দোকানি পিয়ার শাহ জানান, ফজরের নামাজের পর গোল চক্করের ওই বেদিতে তারা নিয়মিত বসেন। সকালে বসতে গিয়ে ওই পলিথিন ব্যাগ দেখতে পান। ওই ব্যাগটা নজরুলের দোকানের সামনে তিনি রেখে ওই বেদিতে বসেন। কিছুক্ষণ পর তিনি বাড়ী চলে যান। ওই ব্যাগে কি আছে তা তিনি বুঝতে পারেননি বলে জানান। চারটি লাল কি যেন। ওজন ২ কেজির মতো হবে বলে তিনি বলেন।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, বোমা সাদৃশ্য বস্তু গুলো উদ্ধার করা সম্ভব হয়নি। রাজশাহী থেকে র‍্যাবের বিশেষজ্ঞ টিম পরীক্ষা নিরিক্ষা করেছেন। মেটাল শো করায় ঢাকার টিম ডাকা হয়েছ। ঢাকার টিম আসার পর এ বিষয়ে বিস্তারিত জানানো সম্ভব হবে বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App