×

সারাদেশ

খুলনায় করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ৩৪২ জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২১, ১২:৪১ পিএম

খুলনার ৪ হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৩ জন করোনায় আক্রান্ত হয়ে এবং বাকি ৫ জন উপসর্গ নিয়ে মারা যান। রবিবার (১১ জুলাই) সকাল ৮টা থেকে সোমবার (১২ জুলাই) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যাক্তিদের মধ্যে খুলনা জেলার ১২ জন ও বাগেরহাট জেলার ১ জন। হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ৮৪ জন ।

অন্যদিকে ২৪ ঘন্টায় খুলনার ৯ উপজেলা, সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়।এর মধ্যে ৩৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও বেসরকারী গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ১০৪ জন। বর্তমানে এই ৪টি হাসপাতালে ৪৪৯ জন রোগী করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ।

খুলনা সিভিল সার্জন কার্যলয়ের মেডিকেল অফিসার ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, খুলনায় চিকিৎসাধীন অবস্থায় করোনা সংক্রমণে ১৩ জনের মৃত্যু হয়েছে । এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ৫, ২৫০ শয্যা হাসপাতালের করোনা ইউনিটে ৩, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ১ ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাস্পাতালে ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা ১২ ও বাগেরহাট জেলার ১জন । এ ছাড়া উপসর্গ নিয়ে মারা গেছে ৫ জন।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ফোকাল পারসন ডা. প্রকাশ দেবনাথ বলেন, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মহানগরীর আড়ংঘাটা এলাকার আফসার আলী নামের একজন মারা গেছেন। নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ জন ও সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ১ জন। বর্তমানে ৪৫ জন করোনা রোগী এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

মৃতরা হলেন , নগরীর নিরালা এলাকার বাসিন্দা মো. আবুল হোসেন , পাইকগাছার এলাকার সরাদার মহিউদ্দিন, খালিশপুরের শেখ আসমত আলী ও মো. জাহিদ হোসেন , সোনাডাঙ্গা এলাকার পলি বেগম। তিনি জানান, বর্তমানে ১৯৯ জন করোনা রোগী এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন । এর মধ্যে রেড জোনে ১২৫, ইয়োলো জোনে ৩৪, আইসিইউতে ২০ এবং এইচডিইউতে ২০ জন রয়েছেন।

ডা. সুহাস আরো জানান, গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫১ জন । এ ছাড়া হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ৪০ জন।

২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ৩ জনের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন, খুলনা নগরীর মুন্সিপাড়া এলাকার শামসুন্নাহার , দৌলতপুর রেলীগেট এলাকার মো. আলী আকবর ও রূপসা আনন্দনগর এলাকার বাসিন্দা মো. আজিজুর রহমান ।

তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় এই হাসাপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ১২ জন রোগী। করোনায় আক্রান্ত হয়ে নতুন ভর্তি হয়েছেন ২০ জন। বর্তমানে হাসাপাতালে ৭৬ জন রোগী চিকিৎসা নিচ্ছেন । এসব রোগীদের মধ্যে পুরুষ ৩৭ ও মহিলা ৩৯ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App