মহাকাশ ঘুরে এলেন ব্রিটিশ ধনকুবের ব্র্যানসন

আগের সংবাদ

বরিশাল মেডিকেলে করোনায় আরও ১৯ জনের মৃত্যু

পরের সংবাদ

ভারতে বজ্রপাতে ৬৮ জনের মৃত্যু

প্রকাশিত: জুলাই ১২, ২০২১ , ১১:৫৩ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ১২, ২০২১ , ১:৪১ অপরাহ্ণ

ভারতের উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও রাজস্থানে রবিবার (১১ জুলাই) বজ্রপাতে ৬৮ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ১৭ জন । এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জয়পুরে একটি ওয়াচটাওয়ারে সেলফি তুলতে গিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে।

উত্তরপ্রদেশেই শুধুমাত্র বজ্রাঘাতে ৪১ জনের মৃত্যু হয়েছে। রাজস্থানে মৃত্যু হয়েছে ২০ জন। মধ্যপ্রদেশে বজ্রপাতে সাত জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

প্রধানমন্ত্রী হিন্দিতে টুইট করে লিখেছেন, রাজস্থানের কিছু এলাকায় বজ্রাঘাতে বেশ কয়েক জনের মৃত্যু হয়েছে। এই ঘটনা খুবই দুঃখজনক। মৃতদের পরিবারকে জানাই গভীর সমবেদনা।

রাজস্থানে মৃতদের মধ্যে ১১ জন জয়পুর, চার জন কোটা, তিন জন ঢোলপুর, এক জন ঝালওয়ার ও এক জন বারানের বাসিন্দা। জয়পুরের আমের এলাকায় একটি ওয়াচটাওয়ারে ৪০ মিনিটের মধ্যে পরপর দুই বার ব্রজপাতে পড়ে ১১ জনের মৃত্যু হয়েছে। তাঁরা সেখানে উঠে নিজস্বী তুলছিলেন বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে জয়পুরের সওয়াই মান সিংহ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শোক প্রকাশের পাশাপাশি মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৫ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়াও শোক প্রকাশ করেছেন এই ঘটনায়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়