×

জাতীয়

লাশ শনাক্তে ৬০ জনের ডিএনএ নমুনা সংগ্রহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২১, ০১:২৬ পিএম

লাশ শনাক্তে ৬০ জনের ডিএনএ নমুনা সংগ্রহ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডে নিহতদের স্বজনদের নমুনা টেস্ট। ছবি: ভোরের কাগজ

তৃতীয় দিনের মত চলছে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কারখানা থেকে উদ্ধার হওয়ার লাশের পরিচয় শনাক্তের জন্য স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে রবিবার (১১ জুলাই) সকাল থেকেই সিআইডির ফরেনসিক দল এই নুমনা সংগ্রহ করছে। চলবে আজ সারাদিন।

সিআইডির ফরেনসিক বিভাগের বিশেষ পুলিশ সুপার রুমানা আক্তার সাংবাদিকদের বলেন, শনিবার ৪০টি লাশের জন্য ৫৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। আজ সকাল থেকে সাড়ে ১১টা পর্যন্ত আরও ২টি লাশের জন্য ৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। অর্থাৎ এখন পর্যন্ত ৪২টি লাশের জন্য ৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি বলেন, আমাদের এই কার্যক্রম আজও সারাদিন চলবে। কাল হয়তো এখানে নমুনা সংগ্রহ হতেও পারে, তা না হলে আমাদের সিআইডি অফিসে দাবিদারদের নমুনা সংগ্রহ করবো।

এর আগে গত বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জে জুস কারখানায় আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট ২২ ঘণ্টার চেষ্টায়ও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। অগ্নিকাণ্ডের এ ঘটনায় ৫২ জনের লাশ শনাক্ত করা হয়েছে। তবে আগনে পুরে যাওয়ায় নিহতদের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। আর এ জন্যই স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে।

এ ঘটনায় শনিবার হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় আসামি হিসেবে সজীব গ্রুপের চেয়ারম্যান ও তার চার ছেলেসহ আট জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App