×

জাতীয়

বন্দর সংশ্লিষ্টরা টিকা পাবেন বুধবার থেকে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২১, ০৫:৩২ পিএম

নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন সমুদ্র ও স্থলবন্দরের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিদের আগামী বুধবার (১৪ জুলাই) থেকে সরকারের অগ্রাধিকার তালিকায় করোনা টিকা দেয়া হবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রবিবার (১১ জুলাই) মন্ত্রণালয়ের সভাকক্ষে গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা জানান। স্বাস্থ্যবিধি মেনে জরুরি ফেরি পারাপার চালু থাকবে বলেও জানান তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সমুদ্র ও স্থলবন্দরে প্রথম পর্যায়ে ১২ হাজার টিকা দেওয়া হবে।তবে পরবর্তী সময়েও এ কর্যক্রম চলমান থাকবে। তিনি বলেন, এসব বন্দরে অনেক লোক ঝুঁকি নিয়ে কাজ করছে। করোনায় তারা ক্ষতিগ্রস্ত হলে বন্দরের কাজকর্ম অচল হয়ে যাবে। তাই সরকার অগ্রাধিকার ভিত্তিতে তাদের টিকা দেবে।

প্রতিমন্ত্রী বলেন, ২০২০ সালের মার্চ থেকে সমুদ্র ও স্থলবন্দরগুলো ঝুঁকি নিয়ে সচল রয়েছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সাপ্লাই চেইন সচল রাখা হয়েছে। চট্টগ্রাম বন্দরে করোনায় এ পর্যন্ত ১৫ জন মারা গেছে। সেখানে করোনার জন্য ৫০ শয্যার ডেডিকেটেড হাসপাতাল করা হয়েছে। মোংলা বন্দরে কাজ চলছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ফেরি চলাচল বন্ধ হয়নি, সচল ছিল এবং বর্তমানেও চালু আছে। তবে, ৯ জুলাই থেকে ফেরিতে যাত্রীবাহী সকল ধরনের গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ রয়েছে। কঠোর স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র জরুরি পণ্যবাহী গাড়ি ও এ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। তিনি বলেন, আমাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা সফল হব। জীবনে অনেক ঈদ আসবে। বেঁচে থাকলে সবাই অনেক ঈদ করতে পারব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App