×

জাতীয়

শেখ হাসিনার জন্য আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২১, ১২:২৬ পিএম

শেখ হাসিনার জন্য আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পাঠানো আনারস। ছবি: ভোরের কাগজ

শেখ হাসিনার জন্য আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

উপহার পাঠানো আনারস হস্তান্তর করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ৮০ হালি (৮০০ কেজি) আনারস উপহার পাঠিয়েছেন ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

রবিবার (১১ জুলাই) সকাল সোয়া নয়টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে এ উপহার দেশে প্রবেশ করে। এসব আনারস গ্রহণ করেন ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের সহকারী হাইকমিশনার উদিত ঝাঁ। উপহার সামগ্রী সড়ক পথে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছানো হবে।

তিনি বলেন, এই যে দুই দেশের মধ্যে ফল বিনিময় চলছে, এতে করে সম্পর্ক আরও সুমধুর হবে। এতে বাণিজ্যিক সম্পর্কও বৃদ্ধি পাবে।

জেলা পুলিশের বিশেষ সূত্র জানায়, ইন্ডাস্ট্রিজ কমার্স ও ট্যুরিজম এর ডাইরেক্টর তড়িৎ কান্তি চাকমা কার্টুন ভর্তি এসব আনারস নিয়ে স্থলবন্দরের নো-ম্যানসল্যান্ডে আসেন।

উদ্যান এবং ভূমি সংরক্ষণ অধিদপ্তরের অধিকর্তা ড. ফনী ভূষন জমাতিয়া বলেন, মুখ্যমন্ত্রীর তরফে মোট ১০০টি প্যাকেটে করে ত্রিপুরার অন্যতম সুস্বাদু কিউ প্রজাতির আনারস পাঠানো হয়েছে। মোট ৪০০টি আনারস পাঠানো হয়েছে, প্রতিটি প্যাকেটে চারটি করে আনারস রয়েছে।

[caption id="attachment_296020" align="aligncenter" width="960"] উপহার পাঠানো আনারস হস্তান্তর করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ[/caption]

এ সময় আখাউড়া সীমান্তে উপস্থিত ছিলেন- ঢাকাস্থিত ভারতীয় হাই কমিশনের সহকারী হাইকমিশনার উদিত ঝাঁ। ত্রিপুরা সরকারের তরফে উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের অন্তর্গত উদ্যান এবং ভূমি সংরক্ষণ অধিদপ্তরের অধিকর্তা ড. ফনী ভূষন জমাতিয়া, সহঅধিকর্তা ড. দীপক বৈদ্য, ত্রিপুরা সরকারের শিল্প ও বাণিজ্য এবং পর্যটন দপ্তরের অধিকর্তা টি কে চাকমা, আখাউড়ার ভারতীয় ইন্টিগ্রেটেট চেকপোস্টের ম্যানেজার দেবাশীষ নন্দীসহ অনেকে। এছাড়া বাংলাদেশে ও ভারতীয় কাস্টমসের আধিকারীকরা।

এর আগে, মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের জন্য হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আম পেয়ে প্রধানমন্ত্রীকে ফোন করে কৃতজ্ঞতা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App