×

জাতীয়

দেশে করোনা ভ্যাকসিন তৈরির ব্যবস্থা নেবার সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২১, ০৭:২৬ পিএম

দেশে করোনা ভ্যাকসিন তৈরির ব্যবস্থা নেবার সুপারিশ

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি

দেরিতে হলেও কোভিট ভ্যাকসিন দেশে আমদানি করার ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ ভ্যাকসিন কুটনীতিকে ইতিবাচক মন্তব্য করে আরও বেশী ভ্যাকসিন কিভাবে দেশে আমদানী করা যায় সে বিষয়ে কার্যকরী পদক্ষেপ নেবার কথা বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। একই সাথে সুদুর প্রসারীভাবে ভ্যাকসিনের চাহিদা মেটাতে সরকারকে দেশে ভ্যাকসিন প্রস্ততের সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রাখার সুপারিশ করেছে কমিটি।

একাদশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান বৈঠক শেষে ভোরের কাগজকে এসব তথ্য জানান। তিনি বলেন, দেশের ১৬ কোটি মানুষের মধ্যে ৮০ শতাংশ মানুষকে কোভিট ভ্যাকসিন দিতে প্রচুর টিকা আমদানী করতে হবে। সে জন্য সময়ও লাগবে, প্রচুর অর্থও লাগবে। সে কারণে দেশীয় ভাবে টিকা উদ্ভাবন ও উৎপাদনের ওপর জোর দেবার কথা আমরা বলেছি। আর ফাইজারের যে টিকা এসেছে তা গ্রামে না পাঠিয়ে প্রবাসী শ্রমিকদের অগ্রাধীকার ভিত্তিতে দেবার কথা বলেছি স্বাস্থ্য মন্ত্রণালয়কে।

আজকের বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দঃ প্রিন্স, মো. আব্দুল মজিদ খান, মো. হাবিবে মিল্লাত এবং নিজাম উদ্দিন জলিল (জন) অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App