×

জাতীয়

রূপগঞ্জে নিহত মোরসালিনের লাশ গ্রামের পথে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২১, ০৪:০৮ পিএম

রূপগঞ্জে নিহত মোরসালিনের লাশ গ্রামের পথে

২৫ হাজার টাকা বুঝে নিচ্ছেন মোরসালিনের মামা জুয়েল। ছবি: ভোরের কাগজ

রূপগঞ্জে আগুনে লাফিয়ে পড়ে নিহত হওয়া মোরসালিনের (২২) লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করেছে রূপগঞ্জ উপজেলা প্রসাশন।

লাশ হস্তান্তরের আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের মামা জুয়েল হককে ২৫ হাজার টাকা হস্তান্তর করেন পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানেজার ইখতিয়ার উদ্দিন।

তিনি জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাশ গ্রামের বাড়িতে নেয়া থেকে শুরু করে দাফন কাজের জন্য ২৫ হাজার টাকা দেয়া হয়েছে।

মামা জুয়েল হক জানান, মোরসালিন ৭০০০ হাজার টাকা বেতনে জুস সেকশনে কাজ করতো। তার লাশ দিনাজপুরে নিয়ে যাবেন তারা।

গত বৃহস্পতিবার বিকেলে হাসেম ফুড এন্ড বেভারেজের ফ্যাক্টরিতে আগুন লাগার ঘটনা ঘটে। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৫২ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। আজ শনিবারও কারখানাটির ভেতরে ধোঁয়া উড়তে দেখো গেছে।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানায় ৩৯ ঘণ্টা পর্যন্ত আগুনে মৃত্যুর মিছিল দীর্ঘ হওয়ার কারণ খতিয়ে দেখছে একাধিক সংস্থা। এরই মধ্যে কারখানার ভেতরকার কলাপসিবল গেট বন্ধ, জরুরি বহির্গমন সিঁড়ি না থাকা, কারখানার নিজস্ব অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকা এবং প্রচুর দাহ্য পদার্থ থাকাকে চিহ্নিত করেছে ফায়ার সার্ভিস। আগুনে পুড়ে কয়লা হওয়ায় ৫২ মরদেহ চেনার সুযোগ নেই। ডিএনএ টেস্ট ছাড়া শনাক্ত করা যাবে না মৃতদেহ। সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড এন্ড বেভারেজের ফুডস ফ্যাক্টরিতে ভয়াবহ আগুনের ঘটনায় নিহতদের ২৫ হাজার ও আহতদের ১০ হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App